Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bus Accident

২০০ ফুট নীচে খাদে আছড়ে পড়ল যাত্রীবোঝাই বাস, জম্মুর ডোডায় মৃত দুই, আহত ২৫

পুলিশ সূত্রে খবর, বেসরকারি একটি মিনিবাসে ২৮ জন যাত্রী ছিলেন। সেটি ভালেসা থেকে থাঠরি যাচ্ছিল। সকাল সাড়ে ১০টা নাগাদ পাহাড়ি রাস্তায় বাঁক নেওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

দুর্ঘটনাগ্রস্ত সেই বাস। ছবি: সংগৃহীত।

দুর্ঘটনাগ্রস্ত সেই বাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৮:২৫
Share: Save:

নিয়ন্ত্রণ হারিয়ে ২০০ ফুট গভীর খাদে পড়ে গেল যাত্রীবোঝাই একটি বাস। শনিবার ঘটনাটি ঘটেছে জম্মুর ডোডার জেলার ভালেসার কাছে। এই দুর্ঘটনায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত মৃত্যু হয়েছে দু’জনের আহত হয়েছেন ২৫ জন।

পুলিশ সূত্রে খবর, বেসরকারি একটি মিনিবাসে ২৮ জন যাত্রী ছিলেন। সেটি ভালেসা থেকে থাঠরি যাচ্ছিল। সকাল সাড়ে ১০টা নাগাদ পাহাড়ি রাস্তায় বাঁক নেওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। যাত্রীদের নিয়ে বাসটি ২০০ ফুট গভীর খাদে গিয়ে পড়ে। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজ শুরু করেন। দুর্গম পথ হওয়ায় উদ্ধার করতে সমস্যার মুখে প়ড়তে হয় তাঁদের। কিন্তু সেই সব উপেক্ষা করেও উদ্ধারকাজ চালান স্থানীয়েরা। ঘটনাস্থলে পুলিশ এবং উদ্ধারকারী দল এসে উদ্ধারকাজে হাত লাগায়।

পুলিশ সূত্রে খবর, আহতদের উদ্ধার করে ডোডার সরকারি মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থলেই এক মহিলা যাত্রীর মৃত্যু হয়েছিল। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, আহতদের মধ্যে ন’জনের অবস্থা আশঙ্কাজনক।

মাসখানেক আগেই পুণ্যার্থীবোঝাই এক বাস শিব খোরি থেকে কাটরা যাওয়ার সময় খাদে পড়ে যায়। তবে সেই ঘটনার কারণ ছিল সম্পূর্ণ আলাদা। জঙ্গিরা ওই বাসের উপর হামলা চালায়। যাত্রীদের বাঁচাতে চালক বাস জোরে চালাচ্ছিলেন। কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে সেটি খাদে পড়ে গিয়েছিল। সেই ঘটনায় এক শিশু-সহ ন’জনের মৃত্যু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Accident Jammu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE