Advertisement
০২ জুলাই ২০২৪
Maharashtra Hospital

পায়ের বদলে কিশোরের গোপনাঙ্গে অস্ত্রোপচার! মহারাষ্ট্রের হাসপাতালের বিরুদ্ধে উঠল অভিযোগ

সংবাদ সংস্থা পিটিআই কিশোরের বাবা-মাকে উদ্ধৃত করে জানায়, নিজেদের ভুল বুঝতে পেরে পরে কিশোরের পায়েও অস্ত্রোপচার করেন চিকিৎসকেরা। মহারাষ্ট্রের এই ঘটনা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ২০:৫৮
Share: Save:

পায়ে চোট লাগায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল ন’বছরের এক কিশোরকে। কিন্তু জখম হওয়া পায়ের বদলে ওই কিশোরের গোপনাঙ্গে অস্ত্রোপচার করলেন চিকিৎসকেরা। মহারাষ্ট্রের ঠাণের একটি সরকারি হাসপাতালের ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। কিশোরের বাবা-মা এই বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।

কিশোরের পরিবারের তরফে জানা গিয়েছে, বন্ধুর সঙ্গে খেলতে গিয়ে পায়ে চোট পেয়েছিল সে। তার পরেই গত ১৫ জুন তাকে ঠাণের শাহপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকেরা জানান অস্ত্রোপচারের প্রয়োজন। অস্ত্রোপচারের পর দেখা যায়, ওই কিশোরের পায়ের বদলে গোপনাঙ্গে অস্ত্রোপচার করেছেন চিকিৎসকেরা।

সংবাদ সংস্থা পিটিআই কিশোরের বাবা-মাকে উদ্ধৃত করে জানায়, নিজেদের ভুল বুঝতে পেরে পরে কিশোরের পায়েও অস্ত্রোপচার করেন চিকিৎসকেরা। এই ঘটনা প্রকাশ্যে আসতেই এক স্বাস্থ্য আধিকারিক পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দেন। যদিও ওই হাসপাতালের অন্যতম শীর্ষ আধিকারিক গজেন্দ্র পওয়ার পিটিআই-কে জানান, ওই কিশোরের গোপনাঙ্গেও সমস্যা ছিল। তাই পর পর দু’টি অস্ত্রোপচার করা হয়েছে! চিকিৎসকেরা কিশোরটির পরিবারকে চিকিৎসকেরা প্রথম অস্ত্রোপচারের কথা জানালেও দ্বিতীয় অস্ত্রোপচারের কথা জানাতে ভুলে যান বলেও দাবি করেছেন ওই আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra Thane operation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE