Advertisement
২১ অক্টোবর ২০২৪
Omar Abdullah

কাশ্মীরে প্রথম আন্তর্জাতিক ম্যারাথন, ‘প্রস্তুতি ছাড়াই’ ২১ কিমি দৌড়লেন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা

ওমরের পরনে ছিল লাল-সাদা রঙা টি-শার্ট। মাথায় সাদা টুপি। আর পায়ে ছিল সবুজ রঙের স্নিকার্স। গড়ে ৫ মিনিট ৫৪ সেকেন্ডে ১ কিলোমিটার পথ অতিক্রম করেন তিনি।

ম্যারাথনে মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। রবিবার শ্রীনগরে।

ম্যারাথনে মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। রবিবার শ্রীনগরে। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৭:২৭
Share: Save:

প্রথম আন্তর্জাতিক ম্যারাথন হল জম্মু ও কাশ্মীরে। কোনও ‘প্রস্তুতি ছাড়াই’ সেই ম্যারাথনে অংশ নিলেন কেন্দ্রশাসিত অঞ্চলটির নবনির্বাচিত মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। এখন ওমরের বয়স ৫৩। জানালেন, জীবনে কখনও ১৩ কিলোমিটারের বেশি দৌড়ননি। আলাদা করে কোনও প্রস্তুতিও ছিল না। কিন্তু তাও বাকিদের দেখে উৎসাহিত হয়ে দৌড়ে ২১ কিলোমিটার পথ পাড়ি দিলেন তিনি।

গত বুধবার জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন ন্যাশনাল কনফারেন্স (এনসি) নেতা ওমর আবদুল্লা। রবিবার সকালে শ্রীনগরের পোলো স্টেডিয়ামে ২১ কিলোমিটার ব্যাপী এই ‘হাফ ম্যারাথনের’ সূচনা হয় তাঁর হাত ধরেই। ওমরের সঙ্গে দৌড়তে দেখা যায় বলিউড অভিনেতা সুনীল শেট্টিকেও।

ওমরের পরনে ছিল লাল-সাদা রঙা টি-শার্ট। মাথায় সাদা টুপি। আর পায়ে ছিল সবুজ রঙের স্নিকার্স। গড়ে ৫ মিনিট ৫৪ সেকেন্ডে এক কিলোমিটার পথ অতিক্রম করেন তিনি। পরে সমাজমাধ্যমে ওমর লেখেন, “আমি কখনও ১৩ কিলোমিটারের বেশি দৌড়ইনি। ১৩ কিলোমিটার দৌড়েছিলাম তা-ও এক বার। আজ আমি কেবল উৎসাহে ভর করেই দৌড়নোর সিদ্ধান্ত নিই।”

ম্যারাথনে অংশ নেন ৩৫ জন স্থানীয় এবং ১৩টি দেশের ৫৯ জন দৌড়বীর। এই ম্যারাথনের উদ্যোক্তা ছিল জম্মু ও কাশ্মীরের পর্যটন দফতর। লক্ষ্য ছিল কাশ্মীরকে পর্যটনের নিরাপদ স্থান হিসাবে তুলে ধরা।

অন্য বিষয়গুলি:

Omar Abdullah Marathon jammu & kashmir J&K
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE