Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Rahul Gandhi

Rahul Gandhi: আমরা নরেন্দ্র মোদীকে ভয় পাই না, ন্যাশনাল হেরাল্ড সিল নিয়ে তোপ রাহুল গাঁধীর

বুধবার বিকেলে আচমকাই আকবর রোডে কংগ্রেসের সদর দফতরের সামনে মোতায়েন করা হয় দিল্লি পুলিশের বাহিনী।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৭:৩৯
Share: Save:

দিল্লিতে ন্যাশনাল হেরাল্ডের দফতর বুধবার সিল করে দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন কংগ্রেস নেতৃত্ব। এ বার মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগে কংগ্রেস সাংসদ রাহুল গাঁধী বললেন, ‘‘এই সরকার আমাদের ভয় দেখানোর চেষ্টা করছে। আমরা নরেন্দ্র মোদীকে ভয় পাই না।’’

ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুলকে পাঁচ দিনে প্রায় ৫৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। সনিয়াকেও তিন দিনে ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। গাঁধীদের জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার ন্যাশনাল হেরাল্ডের সদর দফতর হেরাল্ড হাউস ও প্রকাশনা সংস্থা অ্যাসোসিয়েটেড জার্নালস-এর সঙ্গে যুক্ত ১২টি জায়গায় হানা দেন ইডির তদন্তকারীরা। তার পর বুধবার ন্যাশনাল হেরাল্ডের দফতরে নোটিস ঝুলিয়ে ইডি জানিয়ে দিয়েছে, তাদের অনুমতি ছাড়া যেন ওই অফিস খোলা না হয়।

শুধু তাই নয়, বুধবার বিকেলে আচমকাই আকবর রোডে কংগ্রেসের সদর দফতরের সামনে পুলিশ মোতায়েন করা হয়। ১০ জনপথে সনিয়ার বাড়ির সামনে দেখা গিয়েছিল উর্দিধারীদের। মূল্যবৃদ্ধি, বেকারত্বের বিরুদ্ধে কংগ্রেস যে প্রতিবাদ কর্মসূচি নিয়েছে, তার রুখতেই ওই নিরাপত্তার ঘেরাটোপ তৈরি করা হয়েছে বলে অনেকের দাবি। তার প্রেক্ষিতে রাহুল বলেন, ‘‘এই দেশ, দেশের গণতন্ত্র এবং সম্প্রীতি রক্ষা করা আমার দায়িত্ব। এই কাজ আমি করে যাব।’’

প্রসঙ্গত, ইডির যথেচ্ছ ক্ষমতায় সম্প্রতি সিলমোহর দিয়েছে সুপ্রিম কোর্ট। ওই রায়ের সমালোচনায় এক সঙ্গে বিবৃতি দিয়েছে দেশের ১৭টি রাজনৈতিক দল। সেই তালিকায় তৃণমূল এবং আম আদমি পার্টিও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE