Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২৪
Narendra Modi

Rahul Gandhi: মোদীর গাড়ি উল্টো ছুটছে, শ্লেষ রাহুলের

রান্নার গ্যাসের দাম নিয়ে বিজেপি নীরব। আর সেই বিষয়টি নিয়েই এ দিন বিজেপিকে বিঁধেছেন কংগ্রেস নেতা রাহুল গাঁধী।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ০৬:০৫
Share: Save:

মূল্যবৃদ্ধি এবং পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নেমেছে কংগ্রেস। উত্তরপ্রদেশ-সহ চার রাজ্যে ভোটের মুখে কেন্দ্র পেট্রল-ডিজেলে উৎপাদন শুল্ক সামান্য কমানোয় বিজেপি ঢাক-ঢোল বাজিয়ে প্রচারে নেমেছে। কংগ্রেস এই পদক্ষেপকেও নাটক বলছে। তবে তার পরেও যে তারা মূল্যবৃদ্ধি নিয়ে আন্দোলন থেকে পিছু হটছে না, রাহুল গাঁধী এ দিন টুইট করে তা বুঝিয়ে দিয়েছেন।

সাম্প্রতিক উপনির্বাচনে বিজেপি আসন খোয়ানোর পরে নরেন্দ্র মোদী সরকার পেট্রোপণ্যের দাম সামান্য হলেও কমানোর ব্যাপারে তৎপর হয়। এর আগে তারা আন্তর্জাতিক বাজার এবং রাজ্যগুলির ঘাড়ে এ বিষয়টির দায় চাপাচ্ছিল। তার পরে চাপে পড়ে কেন্দ্র উৎপাদন শুল্ক সামান্য কমানোর পরে দলের মাইনে করা আইটি সেল-কে পুরোদস্তুর নামিয়ে দিয়েছে বিজেপি। বিরোধীদের প্রতি শ্লেষ এবং আধাসত্য তথ্যের মোড়কে তারা সোশ্যাল মিডিয়া ছেয়ে ফেলেছে। এমনই একটি তথ্য এ দিন বিভিন্ন গ্রুপে ছড়িয়ে দেওয়া হয়— বিজেপি শাসিত উত্তরপ্রদেশের মথুরায় এ দিন পেট্রলের দর ছিল ৯৪ টাকা লিটার। আর তার পড়শি কংগ্রেস শাসিত রাজস্থানের ভরতপুরে এই দর ১১৬ টাকা। ফলে মথুরা থেকে পেট্রল চোরাচালান হচ্ছে ভরতপুরে। তবে রান্নার গ্যাসের দাম নিয়ে বিজেপি নীরব।

আর সেই বিষয়টি নিয়েই এ দিন বিজেপিকে বিঁধেছেন কংগ্রেস নেতা রাহুল গাঁধী। টুইটারে তিনি অভিযোগ করেছেন, রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে সাধারণ মানুষ ফের চুল্লি জ্বালিয়ে রান্নার পথে ফিরে যাচ্ছেন। অনেকে কাঠকুটো খুঁজে এনে পুড়িয়ে রান্না করছেন। সাম্প্রতিক একটি সমীক্ষার রিপোর্ট রাহুল তুলে ধরেছেন টুইটে, যাতে বলা হচ্ছে, এলপিজি-র দাম বাড়ায় গরিব মানুষের ৪২ শতাংশ ফের চুল্লি বা কাঠকুটো জ্বালানোর বিকল্প বেছে নিয়েছেন। রাহুল মন্তব্য করেছেন, ‘মোদীর উন্নয়নের গাড়ি উল্টো মুখে চলছে, এবং তার ব্রেকও ফেল হয়ে গিয়ে‌ছে। তাঁর উন্নয়নের জিগিরের মধ্যে লাখো পরিবার ফের চুল্লি জ্বালিয়ে রান্না শুরু করেছেন।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Rahul Gandhi BJP Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE