Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Mallikarjun Kharge to Narendra Modi

‘মিথ্যার মায়াজাল’ বুনছেন মোদী! তোপ খড়্গের

শনিবার মুম্বইয়ে ২৯ হাজার কোটি টাকার পরিকাঠামো প্রকল্প উদ্বোধন করে মোদী তাঁর বক্তৃতায় রিজ়ার্ভ ব্যাঙ্কের তথ্য-পরিসংখ্যান তুলে ধরে বলেছিলেন, শুধু ২০২৩-২৪-এই ৪.৭ কোটি কর্মসংস্থান হয়েছে।

(বাঁ দিকে) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে (ডান দিকে)।

(বাঁ দিকে) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে (ডান দিকে)। —ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ০৭:৪২
Share: Save:

কর্মসংস্থানের প্রশ্নে বিরোধীরা ভুয়ো প্রচার চালাচ্ছেন বলে সরব হয়েছিলেন প্রধানমন্ত্রী। রবিবার পাল্টা আক্রমণে তাঁকেই ‘মিথ্যাচারী’ বলে তোপ দাগলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে। শনিবার মহারাষ্ট্রে বিভিন্ন প্রকল্প উদ্বোধন করে প্রধানমন্ত্রী দাবি করেছিলেন, চার বছরে আট কোটি কর্মসংস্থানের পরিসংখ্যান বিরোধীদের চুপ করিয়ে দিয়েছে। বিরোধীরা যে চুপ হননি, সেটা দেখিয়ে দিয়ে খড়্গে আজ অভিযোগ করেন, প্রধানমন্ত্রী ‘মিথ্যার মায়াজাল’ বুনছেন।

শনিবার মুম্বইয়ে ২৯ হাজার কোটি টাকার পরিকাঠামো প্রকল্প উদ্বোধন করে মোদী তাঁর বক্তৃতায় রিজ়ার্ভ ব্যাঙ্কের তথ্য-পরিসংখ্যান তুলে ধরে বলেছিলেন, শুধু ২০২৩-২৪-এই ৪.৭ কোটি কর্মসংস্থান হয়েছে। আজ বিকেলে লখনউয়ে একটি দলীয় সভায় বিজেপি সভাপতি জেপি নড্ডাও বিরোধীদের নস্যাৎ করতে চেয়ে বলেন, ‘‘আমার তো এদের (বিরোধীদের) নিরক্ষর বলে মনে হয়। তবু তারা কর্মসংস্থান নিয়ে কথা বলে, মূল্যবৃদ্ধি নিয়ে কথা বলে। বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে থাকে, কিন্তু জানে না কিছুই।’’ নড্ডা মুখ খোলার আগেই অবশ্য দুপুরে তাঁর অভিযোগগুলি নিয়ে সরব হন খড়্গে।

এক্স হ্যান্ডলে ‘মোদীজি’কে সরাসরি সম্ভাষণ করে খড়্গে লেখেন, ‘‘আপনি গত কাল মিথ্যার মায়াজাল বুনছিলেন। আপনাকে স্মরণ করিয়ে দিতে চাই ‘ন্যাশনাল রিক্রুটমেন্ট এজেন্সি’ (এনআরএ) নিয়ে আপনি কী বলেছিলেন। ২০২০-র অগস্ট মাসে বলেছিলেন, এনআরএ এক আশীর্বাদ হয়ে দেখা দেবে। চাকরির বিভিন্ন পরীক্ষার বদলে একটি অভিন্ন পরীক্ষা নিয়ে আসা হবে। তাতে সময়ও বাঁচবে, স্বচ্ছতাও বাড়বে।’’

খড়্গে তিনটি প্রশ্ন রেখেছেন প্রধানমন্ত্রীর কাছে— চার বছরে এনআরএ একটিও পরীক্ষা নিল না কেন? এনআরএ-র জন্য বরাদ্দ ১৫১৭ কোটি টাকার তহবিল থেকে মাত্র ৫৮ কোটি খরচ হল কেন? সংরক্ষণের সুবিধা ছিনিয়ে নেওয়ার জন্যই কি এনআরএ-কে ঠুঁটো করে রাখা হয়েছে? খড়্গে যোগ করেন, ‘‘ন্যাশনাল টেস্টিং এজেন্সি মানে তো পরীক্ষায় অনিয়ম আর প্রশ্ন ফাঁস। ও দিকে এনআরএ কোনও পরীক্ষাই নেয়নি। বিজেপি-আরএসএস শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে যুবসমাজের ভবিষ্যৎ শেষ করতে চাইছে। এনআরএ প্রসঙ্গ আগেও তুলেছি। কিন্তু মোদী সরকার নীরব।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mallikarjun Kharge Narendra Modi Congress BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE