Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Hospital Incident

‘পরিস্থিতি সামলাতে ব্যর্থ, মমতার পদত্যাগ করা উচিত’, বললেন দিল্লির সেই নির্যাতিতা তরুণীর মা

মমতার পদত্যাগের দাবি তোলার পাশাপাশি দিল্লির নির্যাতিতার মায়ের অভিযোগ, বাংলার মুখ্যমন্ত্রী মানুষের নজর ঘোরানোর চেষ্টা করছেন। পরিস্থিতি সামলাতেও মমতা ব্যর্থ হয়েছেন বলে দাবি তাঁর।

(বাঁ দিকে) মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লির সেই নির্যাতিতার মা (ডান দিকে)

(বাঁ দিকে) মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লির সেই নির্যাতিতার মা (ডান দিকে) —ফাইল ছবি

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৮:৫৩
Share: Save:

আরজি কর-কাণ্ডের আবহে বিরোধীদের একাংশের তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করা হয়েছে। এ বার একই দাবি শোনা গেল দিল্লির চলন্ত বাসে গণধর্ষণ ও খুনের ঘটনার বলি তরুণীর মায়ের মুখে। শনিবার সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেন, “পরিস্থিতি সামলাতে ব্যর্থ হয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ করা উচিত। ”

মমতার পদত্যাগের দাবি তোলার পাশাপাশি দিল্লির নির্যাতিতার মায়ের অভিযোগ, মুখ্যমন্ত্রী মানুষের নজর ঘোরানোর চেষ্টাও করছেন। তাঁর কথায়, “মমতা বন্দ্যোপাধ্যায় বিষয়টি থেকে মানুষের নজর ঘোরানোর জন্য প্রতিবাদ করছেন। উনি নিজে এক জন মহিলা। রাজ্যের প্রধান হিসাবে অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত ছিল।’’

পশ্চিমবঙ্গে নারীদের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তোলেন দিল্লির নির্যাতিতার মা। তিনি বলেন, “কলকাতার হাসপাতালেই মেয়েরা সুরক্ষিত নন। দেশে তাঁদের নিরাপত্তা কতটা, তা এখান থেকেই বোঝা যায়।” তাঁর মতে, কেন্দ্র ও রাজ্য সরকার ধর্ষকদের জন্য কঠোর সাজার বন্দোবস্ত না করা পর্যন্ত এই ধরনের বর্বরতা চলতেই থাকবে।

আরজি করে চিকিৎসককে ধর্ষণ এবং খুনে দোষীদের ফাঁসির দাবিতে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দাবিতে এবং বিরোধী বিজেপি এবং সিপিএমের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তুলে শুক্রবার মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিলে হাঁটেন মুখ্যমন্ত্রী। পরে মৌলালির মঞ্চ থেকে তৃণমূলের মহিলা জনপ্রতিনিধিদের পাশে নিয়ে মমতা বলেন, “আমি কুৎসা করতে চাই না। সিবিআই তদন্ত করছে। বিষয়টি বিচারাধীন। আইন হাতে নেবেন না।’’ শেষে মমতার স্লোগান, ‘‘দোষীদের ফাঁসি চাই। রাম-বামের চক্রান্ত ব্যর্থ করুন। কুৎসাকারীদের ব্যর্থ করুন। বাংলা মাকে অসম্মানের জবাব দাও বিজেপি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nirbhaya Case Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE