Advertisement
০৮ অক্টোবর ২০২৪
Supreme Court

সু্প্রিম কোর্টে প্রবেশ করে প্রকাশ্য দিবালোকে ‘চুরি’! ছবি তুলে রাখলেন শীর্ষ আদালতের আইনজীবীরা

‘আইনের দরবার’-এ ‘বেআইনি’ কাণ্ড দেখে অনেকেই হেসে ফেলেছেন। সমাজমাধ্যমে অনেকে আবার প্রশ্নও তুলেছেন।

সুপ্রিম কোর্টের করিডরে সেই ‘অতিথি’।

সুপ্রিম কোর্টের করিডরে সেই ‘অতিথি’। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ২২:০৮
Share: Save:

সেখানে নিত্যদিন আনাগোনা লেগে থাকে দাগী অপরাধী থেকে দুঁদে আইনজীবীদের। বিচারপতিরা তো রয়েইছেন। কিন্তু এই ‘অতিথি’র জন্য প্রস্তুত ছিলেন না তাঁরা কেউই। সুপ্রিম কোর্টে আচমকাই ‘আবির্ভাব’ হল গোটা দুই বাঁদরের। একটি বাঁদর আবার একটি ব্যাগ ছিনিয়ে সুপ্রিম কোর্টের করিডরে বসেই তা থেকে বার করে ফেলে টিফিনবাক্স। ‘আইনের দরবার’-এ ‘বেআইনি’ কাণ্ড দেখে অনেকেই হেসে ফেলেছেন। সমাজমাধ্যমে অনেকে আবার প্রশ্নও তুলেছেন।

সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী সঞ্জয় হেগড়ে বাঁদরের এই কাণ্ডের ভিডিয়োটি সমাজমাধ্যমে পোস্ট করেছেন (আনন্দবাজার অনলাইন ভিডিয়োর সত্যতা যাচাই করেনি)। পোস্টে লিখেছেন, ‘‘সুপ্রিম কোর্টে করিডরে সম্প্রতি বিরল এক অতিথি এসেছিল।’’ ভিডিয়োতে দেখা গিয়েছে, সু্প্রিম কোর্টে করিডরে এসেছে দু’টি বাঁদর। তাদের মধ্যে একটি আবার দেওয়ালের পাশে রাখা একটি ব্যাগ ছিনিয়ে উঠে পড়ে বারান্দার পাঁচিলে। তার পর সেখানে বসে ব্যাগ থেকে বার করে টিফিনবাক্স।

বাঁদরের এই ‘চুরি’-র ঘটনা ক্যামেরাবন্দি করতে দেখা গিয়েছে শামলা পরা বেশ কয়েক জন আইনজীবীকে। অনেকেই আবার মজা দেখতে দাঁড়িয়ে পড়েন। ভিডিয়ো দেখে এক সমাজমাধ্যম ব্যবহারকারী লিখেছেন, ‘‘সাধারণ মানুষের বিচারের দাবির পাশে রয়েছে ওরাও।’’ অন্য এক জন লিখেছেন, ‘‘সু্প্রিম কোর্টে প্রকাশ্যে চুরি! আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে।’’

দিল্লিতে বাঁদরের হানা নিয়ে বহুদিন ধরেই অভিযোগ উঠছে। সম্প্রতি দিল্লি হাই কোর্ট প্রশাসনকে ‘বাঁদর-ভীতি’ নিয়ে কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছে। তার মধ্যেই সুপ্রিম কোর্টের এই ঘটনার ভিডিয়ো প্রকাশ্যে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE