Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Microsoft

পেশায় ইঞ্জিনিয়ার, একাকিত্ব কাটাতে ছুটির দিনে অটো চালান বেঙ্গালুরুর যুবক!

ভিন রাজ্যে নিঃসঙ্গতা কাটাতে ছুটির দিনগুলোতে অটো নিয়ে বেরিয়ে পড়েন যুবক! ছবিটি পোস্ট হওয়া মাত্রই দ্রুত সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৬:৩৪
Share: Save:

পরনে নামী প্রযুক্তি সংস্থার হুডি। মাথা ঢেকে রেখেছেন তাতেই। সংস্থার নাম দেখে যাত্রীদের চোখ কপালে উঠলেও দিব্যি খোশমেজাজে অটো চালাচ্ছেন যুবক! এ রকমই দৃশ্য দেখা গেছে বেঙ্গালুরুতে।

বছর ৩৫-র যুবক কর্মসূত্রে বেঙ্গালুরুর কোরমঙ্গলার বাসিন্দা। পেশায় ইঞ্জিনিয়ার। নামী প্রযুক্তি সংস্থা মাইক্রোসফটে কর্মরত তিনি। সম্প্রতি তাঁর একটি ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে (যদিও ওই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। আর তাতেই দেখা যাচ্ছে, কোম্পানির দেওয়া কালো হুডি পরে অটো চালাচ্ছেন ওই যুবক। ইঞ্জিনিয়ারের এমন কাণ্ড দেখে হতবাক নেট দুনিয়া!

জানা গিয়েছে, ভিন রাজ্যে নিঃসঙ্গতা কাটাতেই নাকি এই পথ বেছে নিয়েছেন তিনি। সারা সপ্তাহ অফিসে বসে দৈনিক ৯-১০ ঘণ্টা কাজ করার পর ছুটির দিনগুলোতে বাকিরা যখন পরিজনদের সঙ্গে একান্তে সময় কাটাতে চান, তখন সপ্তাহান্তের একাকিত্ব কাটাতে অটো নিয়ে বেরিয়ে পড়েন যুবক।

রবিবার বেঙ্গালুরু-নিবাসী ভেঙ্কটেশ গুপ্তা ওই যুবকের ছবিটি সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন। সঙ্গে তাঁর এক্স হ্যান্ডলে ভেঙ্কটেশ লেখেন, ‘‘আজ কোরমঙ্গলায় মাইক্রোসফটে কর্মরত বছর ৩৫-এর এক যুবকের সঙ্গে দেখা হল। ছুটির দিনে একাকিত্ব কাটাতে অটো চালাচ্ছেন তিনি!’’ এই ছবি পোস্ট করা মাত্রই দ্রুত সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবির নিচে নিজের মতামত জানিয়েছেন বহু মানুষ।

বিগত বেশ কিছু বছর ধরে বেড়েছে প্রযুক্তি সংস্থাগুলির রমরমা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে কাজের চাপ। এর মধ্যে কোনও কোনও সংস্থায় দিনে ৯ থেকে ১০ ঘণ্টা পর্যন্তও কাজ করতে হয়। সারা সপ্তাহ যন্ত্রের মতো কাজ করার ফলে অবসাদগ্রস্ত হয়ে পড়ছেন অনেকেই। এই কর্মীদের অনেকেই ভিন্‌ রাজ্যের বাসিন্দা, কর্মসূত্রে বাইরে থাকেন। ফলে পরিবার থেকে দূরে থাকতে থাকতে জেঁকে বসছে নিঃসঙ্গতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Microsoft Engineer Auto loneliness Depression
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE