Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
NEET Scam 2024

নিট কাণ্ডে ধৃত অন্যতম পান্ডা পাসু-সহ তিন

চলতি সপ্তাহের শুরুর দিকে এনআইটি জামশেদপুরের ২০১৭ ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ার পঙ্কজ কুমার ওরফে আদিত্যকেও গ্রেফতার করা হয়েছিল।

CBI

—প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ০৬:৪৮
Share: Save:

ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি-র প্রশ্ন ফাঁসের অভিযোগে আজ তিন জনকে গ্রেফতার করল সিবিআই। ধৃতদের মধ্যে রয়েছেন প্রশ্ন ফাঁসের অন্যতম পান্ডা শশীকুমার পাসোয়ান ওরফে পাসু। তিনি জামশেদপুর এনআইটি থেকে বি টেক পাশ করেছেন। আজ গ্রেফতার হওয়া বাকি দু’জন রাজস্থানের ভরতপুর মেডিক্যাল কলেজের এমবিবিএস পড়ুয়া। কুমার মঙ্গলম বিশ্নোই দ্বিতীয় বর্ষের এবং দীপেন্দ্র কুমার প্রথম বর্ষের পড়তেন। আগাম প্রশ্ন পাওয়ার পরে তাঁরা উত্তর লিখে দিতেন বলে অভিযোগ।

চলতি সপ্তাহের শুরুর দিকে এনআইটি জামশেদপুরের ২০১৭ ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ার পঙ্কজ কুমার ওরফে আদিত্যকেও গ্রেফতার করা হয়েছিল। অভিযোগ, হাজারিবাগে এনটিএ-র ট্রাঙ্ক থেকে নিটের প্রশ্ন চুরি করেছিলেন তিনি। এক আধিকারিক জানিয়েছেন, নিটের দিন হাজারিবাগে বিশ্নোই ও দীপেন্দ্র উপস্থিত ছিলেন। পঙ্কজ প্রশ্ন চুরি করে নিয়ে আসার পরে বিশ্নোই ও দীপেন্দ্র তা ‘সলভ’ করেছিলেন।

গত কাল রাঁচী রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (রিমস)-এর প্রথম বর্ষের শিক্ষার্থী সুরভী কুমারকে গ্রেফতার করেছিল সিবিআই। বুধবারই রিমস কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সিবিআই জানায়, তারা সুরভীকে জিজ্ঞাসাবাদ করতে চায়। দু’দিন জিজ্ঞাসাবাদের পরে গ্রেফতার করা হয় সুরভীকে। অভিযোগ, দীপেন্দ্রদের মতো সুরভীও ‘সলভার’ হিসেবে যুক্ত ছিলেন।

সুপ্রিম কোর্টের নির্দেশে এ দিনই নিট-ইউজি-র শহরভিত্তিক ও কেন্দ্রভিত্তিক ফল প্রকাশ করেছে এনটিএ। তাতে দেখা গিয়েছে, কিছু পরীক্ষাকেন্দ্রে ভাল ফল করা পরীক্ষার্থীর ভিড়। এই সংক্রান্ত প্রশ্নের কোনও উত্তর দেননি এনটিএ কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NEET Scam 2024 CBI arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE