Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Fire at Garment Factory

দিল্লির পোশাক কারখানায় আগুন, ঘটনাস্থলে দমকলের ২৫ ইঞ্জিন! অগ্নিকাণ্ডের কারণ স্পষ্ট নয়

দমকল আধিকারিক সুন্দরলাল জানিয়েছেন, সকাল ১০টা নাগাদ কারখানার বেসমেন্টে আগুন লাগে। সেই আগুন দ্রুত কারখানার অন্য অংশেও ছড়িয়ে পড়ে।

দাউ দাউ করে জ্বলছে কারখানা। ছবি: সংগৃহীত।

দাউ দাউ করে জ্বলছে কারখানা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৪
Share: Save:

দিল্লির বক্করওয়ালায় রবিবার সকালে একটি পোশাক কারখানা ভয়াবহ অগ্নিকাণ্ড। আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে দমকলের ২৫টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

দমকল আধিকারিক সুন্দরলাল জানিয়েছেন, সকাল ১০টা নাগাদ কারখানার বেসমেন্টে আগুন লাগে। সেই আগুন দ্রুত কারখানার অন্য অংশেও ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, আচমকাই তাঁরা কারখানার ভিতর থেকে ধোঁয়া বেরোতে শুরু করে। সেই ধোঁয়ায় আতঙ্ক ছড়ায়। স্থানীয়েরাই দমকল এবং পুলিশকে খবর দেন। কিন্তু তত ক্ষণে আগুনের লেলিহান শিখা কারখানার বিস্তীর্ণ অংশে ছড়িয়ে পড়েছিল।

পুলিশ সূত্রে খবর, রবিবার হওয়ায় কারখানায় কর্মী সংখ্যা কম ছিল। আগুন লাগতেই তাঁরা কারখানা থেকে বেরিয়ে আসেন। ফলে হতাহতের বিষয়ে কোনও খবর পাওয়া যায়নি। তবে কারখানার ভিতরে কেউ আটকে আছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে দমকল।

স্থানীয়েরা জানিয়েছেন, কারখানার যে অংশে আগুন লাগে সেখানে গুদামঘর ছিল। পোশাক এবং পোশাক তৈরির নানা সামগ্রী থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। প্রথমে কারখানার কর্মী এবং স্থানীয়েরা আগুন নেভনোর চেষ্টা করেন। কিন্তু আগুন বড় আকার ধারণ করায় দমকলকে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে দমকল এসে আশপাশের বাড়িগুলি ফাঁকা করে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। অগ্নিনির্বাপণেপ ব্যবস্থা ছিল কি না তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE