Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Manish Sisodia

ছাড়া পেয়েই মোদীর বিরুদ্ধে জোটের ডাক সিসৌদিয়ার

প্রায় ১৮ মাস পরে গত কাল সুপ্রিম কোর্টের নির্দেশে আবগারি মামলায় জামিনে মুক্তি পেয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া।

মণীশ সিসৌদিয়া।

মণীশ সিসৌদিয়া। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ০৮:৫৯
Share: Save:

নরেন্দ্র মোদী সরকারের স্বৈরাচারের বিরুদ্ধে বিপক্ষের সব দলকে এক জোট হয়ে রুখে দাঁড়ানোর ডাক দিলেন সদ্য জামিনে মুক্ত আম আদমি পার্টির নেতা মণীশ সিসৌদিয়া। তিনি স্পষ্ট জানিয়েছেন, সব দল যদি মোদী সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ায়, তা হলে ২৪ ঘণ্টার মধ্যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল মুক্তি পাবেন।

প্রায় ১৮ মাস পরে গত কাল সুপ্রিম কোর্টের নির্দেশে আবগারি মামলায় জামিনে মুক্তি পেয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। সেই সঙ্গে সিসৌদিয়ার বিচার এখনও শুরু না হওয়ায় তদন্তকারী সংস্থা ও নিম্ন আদালতের কড়া সমালোচনা করেছে বিচারপতি বি আর গাভাই ও বিচারপতি কে ভি বিশ্বনাথনের বেঞ্চ।

আজ দুপুরে তিনি দলীয় দফতরে যান। সেখানে দলীয় কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে সব বিরোধী দলকে এক জোট হয়ে মোদী সরকারের বিরুদ্ধে পথে নামার ডাক দেন তিনি। মণীশ বলেন, “নরেন্দ্র মোদী সরকার স্বৈরাচারের প্রতীক। এর বিরুদ্ধে আমাদের সব বিপক্ষকে ঐক্যবদ্ধ হতে হবে। আর তা হলে ২৪ ঘণ্টার মধ্যে ছাড়া পাবেন দিল্লির মুখ্যমন্ত্রী।”

মণীশের বক্তব্য, কেবল রাজনীতিকেরা নয়, সাধারণ মানুষ, ব্যবসায়ী-সহ যাঁরাই নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সুর চড়িয়েছেন, তাঁদেরই জেলে পুরে যন্ত্রণা দেওয়া হচ্ছে। মণীশের
কথায়, “অনেকেই আমায় জানিয়েছেন, মোদী সরকারের আর্থিক নীতির সঙ্গে সহমত না হওয়ার কারণে তাঁদের মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া হয়েছে।”

গত কাল রায়ে মণীশের বিরুদ্ধে থাকা অভিযোগের দ্রুত বিচারের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। ফলে মামলা শেষ না হওয়া পর্যন্ত জামিনে মুক্ত থাকবেন মণীশ। সেই সময়ে বিপক্ষকে ঐক্যবদ্ধ করতে বিভিন্ন দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি আসন্ন হরিয়ানা বিধানসভা নির্বাচনে দলের হয়ে প্রচারে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর।

এ প্রসঙ্গে দিল্লির বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি বলেন, ‘‘মণীশ ভুলে যাচ্ছেন, তিনি বেকসুর খালাস পাননি। কেবল জামিনে মুক্তি পেয়েছেন। তাঁর বিরুদ্ধে এখনও দুর্নীততে জড়িত থাকার অভিযোগ রয়েই গিয়েছে।’’

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi Manish Sisodia BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE