Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Telangana Rain

‘আমি মরলে একটা প্রাণই যাবে, বাঁচলে ন’জনকেই ফিরিয়ে আনব’! জলমগ্ন সেতুতে আটকদের উদ্ধার যুবকের

ঘটনাটি তেলঙ্গানার। সেখানে গত কয়েক দিনের বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। রাজ্যের খাম্মাম জেলায় মুনেরু নদীর উপর প্রকাশ নগর সেতু পার করতে গিয়ে আটকে পড়েছিলেন ন’জন।

বুলডোজ়ার নিয়ে সেতুতে আটকদের উদ্ধার করে নিয়ে আসা হচ্ছে। ছবি: সংগৃহীত।

বুলডোজ়ার নিয়ে সেতুতে আটকদের উদ্ধার করে নিয়ে আসা হচ্ছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০৯
Share: Save:

নদী উপচে সেতুর উপর দিয়ে বইতে শুরু করেছিল। সেই সেতু পারাপার করার সময় মাঝখানে আটকে পড়েছিলেন ন’জন। জলের স্রোত উত্তরোত্তর বাড়ছিল। ফলে আতঙ্কিত হয়ে পড়েছিলেন তাঁরা। সেতুর দু’প্রান্তে লোক দাঁড়িয়ে থাকলেও কেউই সাহস করে এগিয়ে যেতে পারছিলেন না আটকদের উদ্ধার করতে। ঠিক তখনই এক যুবক এগিয়ে আসেন। তিনি বুলডোজ়ার নিয়ে সেতুর উপরে উঠে পড়েন। নিজের জীবনের তোয়াক্কা না করেই তিনি সেতুর মাঝে পৌঁছে যান। তার পর সেই ন’জনকে উদ্ধার করে নিয়ে আসেন। তাঁর এই সাহসিকতায় মুগ্ধ স্থানীয় মানুষজন থেকে প্রশাসন।

ঘটনাটি তেলঙ্গানার। সেখানে গত কয়েক দিনের বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত। রাজ্যের খাম্মাম জেলায় মুনেরু নদীর উপর প্রকাশ নগর সেতু পার করতে গিয়ে আটকে পড়েছিলেন ন’জন। সেতুর উপর দিয়ে মুনেরু নদীর জল বইছিল। এমন পরিস্থিতিতে সেতুর প্রান্তে দাঁড়িয়ে থাকা জনতার মধ্যে ‘গেল গেল রব’ উঠতে শুরু করেছে, ঠিক তখনই হরিয়ানার বাসিন্দা সুভান খান ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন। তিনি একটি বুলডোজ়জার নিয়ে আসেন। তার পর সেটি নিয়ে সেতুর মাঝে হাজির হন। সুভান যখন সেতুর মাঝে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন, উপস্থিত সকলেই তাঁকে জীবনের ঝুঁকি নিতে নিষেধ করেন। তখন সুভান বলেন, “আমি মরলে একটি প্রাণই যাবে। কিন্তু যদি বেঁচে ফিরি, তা হলে ন’জনকে নিয়েই ফিরব।” সুভান নিজের কথা রেখেছেন। সকলকে নিয়েই তিনি ফিরেছেন। তাঁর এই সাহসিকতা প্রশংসিত হচ্ছে প্রশাসনিক মহলেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telangana Heavy Rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE