Advertisement
০৭ অক্টোবর ২০২৪
Mumbai

জঙ্গি হামলা হবে! মহারাষ্ট্রের মন্ত্রণালয়ে হুমকি ফোন, ধৃত বৃদ্ধ

পুলিশ সূত্রে খবর, সোমবার রাত ১০টায় মহারাষ্ট্রের মন্ত্রণালয়ে হুমকি ফোন আসে। ফোনে জানানো হয় যে, এক-দু’দিনের মধ্যে জঙ্গি হামলা চালানো হবে।

representative photo of arrest

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১১:১৫
Share: Save:

এক-দু’দিনের মধ্যে জঙ্গি হামলা হবে! মহারাষ্ট্রের মন্ত্রণালয়ে হুমকি ফোন করা হয়েছিল বলে অভিযোগ উঠেছিল। এই ঘটনায় মঙ্গলবার ৬১ বছরের এক বৃদ্ধকে গ্রেফতার করল মুম্বই পুলিশ।

পুলিশ সূত্রে খবর, সোমবার রাত ১০টায় মহারাষ্ট্রের মন্ত্রণালয়ে হুমকি ফোন আসে। ফোনে জানানো হয় যে, এক-দু’দিনের মধ্যে জঙ্গি হামলা চালানো হবে। তদন্তে নেমে প্রকাশ কিষানচাঁদ খেমানি নামে এক বৃদ্ধকে গ্রেফতার করা হয়েছে।

মুম্বইয়ে হুমকি ফোন করার ঘটনা নতুন নয়। গত মাসেই বেশ কয়েকটি হুমকি ফোন পেয়েছিল মুম্বই পুলিশ। আরডিএক্স (এক ধরনের বিস্ফোরক) বোঝাই একটি ট্যাঙ্কার নিয়ে পাকিস্তানের দুই নাগরিক মুম্বই থেকে গোয়া যাচ্ছেন— এই কথা জানিয়ে মুম্বই পুলিশে এক অজ্ঞাতপরিচয় যুবক ফোন করেছিলেন বলে অভিযোগ ওঠে। কিছু দিন আগে মুম্বই পুলিশের ট্র্যাফিক কন্ট্রোল রুমে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি হুমকি মেসেজ পাঠিয়েছিলেন বলে জানা গিয়েছিল। সেই বার্তায় ২৬/১১-এর ধাঁচে হামলা চালানোর হুমকি দেওয়া হয়েছিল। পাশাপাশি, উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারকে নিশানা করা হয়েছে বলে ওই হুমকি বার্তায় উল্লেখ করা হয়েছিল। তার আগে, গত ১২ জুলাই এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি মুম্বই পুলিশে ফোন করে ২৬/১১-এর মতো হামলা চালানোর হুমকি দেন বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai police arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE