Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Karnataka Crime

মধ্যরাতে হাসপাতাল চত্বরে বৃদ্ধা রোগীকে ধর্ষণ! ২৫ বছরের যুবক গ্রেফতার, তোলপাড় কর্নাটকে

বুধবার রাতে কর্নাটকের একটি সরকারি হাসপাতালে ৬৫ বছরের এক বৃদ্ধাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। রাতেই অভিযুক্তকে ধরে পুলিশের রাতে তুলে দেওয়া হয়।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ২০:৫৯
Share: Save:

কলকাতায় যখন সরকারি হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় প্রতিবাদ আন্দোলন চলছে, তখন কর্নাটকে একই ঘটনা ঘটল। এ বার লালসা এবং নির্যাতনের শিকার হলেন এক ৬৫ বছরের বৃদ্ধা রোগী। মধ্যরাতে হাসপাতাল চত্বরেই তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। ইতিমধ্যে অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

কর্নাটকের চিক্কবল্লপুর জেলার ঘটনা। বুধবার রাতে সেখানকার একটি সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য গিয়েছিলেন বৃদ্ধা। তিনি নিকটবর্তী গ্রাম থেকে এসেছিলেন। রাত হয়ে যাওয়ায় হাসপাতালেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। হাসপাতাল চত্বরে বিশ্রাম নিচ্ছিলেন তিনি। রাত ২টো নাগাদ তাঁর উপর এক যুবক চড়াও হন বলে অভিযোগ। অভিযুক্ত নিজেও হাসপাতালে চিকিৎসার জন্যই গিয়েছিলেন। রাতে বৃদ্ধাকে একা পেয়ে আক্রমণ করেন।

বৃদ্ধার চিৎকার শুনে হাসপাতাল চত্বরে লোক জড়ো হয়ে গিয়েছিলেন। অনেকেই ছুটে আসেন। বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করেন তাঁরা। যুবককেও তাঁরা ধরে ফেলেন। পুলিশ ডেকে তাদের হাতে রাতেই তুলে দেওয়া হয় অভিযুক্তকে। ঘটনার সত্যতা মেনে নিয়েছেন চিক্কবল্লপুর পুলিশের সুপারিন্টেন্ডেন্ট কুশল চোকসি। তিনি জানান, হাসপাতাল চত্বরে ধর্ষণের ঘটনাটি ঘটেছে, হাসপাতালের ভিতরে নয়। প্রাথমিক তদন্তের পর ধর্ষণের মামলা রুজু করা হয়েছে। বৃদ্ধা ওই হাসপাতালেই চিকিৎসাধীন।

কলকাতার আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় সারা দেশে আন্দোলন চলছে। টানা কর্মবিরতি পালন করছেন জুনিয়র চিকিৎসকেরা। সুপ্রিম কোর্টের আশ্বাসের ফলে বৃহস্পতিবার কর্মবিরতি তুলে নেওয়ার কথা ঘোষণা করেছেন দিল্লি এমসের আন্দোলনকারীরা। তবে বাংলায় আন্দোলন এখনও চলছে। এখনও পর্যন্ত এক জনকে গ্রেফতার করা হয়েছে আরজি করের ঘটনায়। সুপ্রিম কোর্ট স্বতঃপ্রণোদিত মামলা করে আরজি করের ঘটনাটি শুনেছে। শুনানি চলছে শীর্ষ আদালতে। চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার দাবিতে পথে নেমেছেন সারা দেশের জুনিয়র চিকিৎসক এবং চিকিৎসক পড়ুয়ারা। তার মাঝেই কর্নাটকের হাসপাতালে আবার একটি ধর্ষণের ঘটনা ঘটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE