Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Madhyapradesh

ভিডিয়ো ফাঁস করে দেওয়ার হুমকি! মধ্যপ্রদেশে চলন্ত গাড়িতে ধর্ষণ ক্লাস নাইনের কিশোরীকে

সমাজমাধ্যমে পরিচয়। সেই ‘বন্ধু’রা মিলেই ছক কষে ধর্ষণ করল নাবালিকাকে। দোষীরা ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ফাঁস করে দেওয়ার পর থানায় অভিযোগ দায়ের করেছে নির্যাতিতার পরিবার।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৭:৫৯
Share: Save:

চলন্ত গাড়িতে ক্লাস নাইনের কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠল মধ্যপ্রদেশে। গত জুন মাসে মধ্যপ্রদেশের গোয়ালিয়র জেলায় ঘটনাটি ঘটেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১ জুন গোয়ালিয়র-শিবপুরী জাতীয় সড়কে চলন্ত গাড়িতে ধর্ষণ করা হয় ওই কিশোরীকে।

মেয়েটির পরিবার ঘটনার বিষয়ে জানতে পেরে মোহনা থানায় অভিযোগ দায়ের করেছে। অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণ ছাড়াও পকসো ধারায় মামলা রুজু হয়েছে। গোয়ালিয়র থানার এএসপি নিরঞ্জন শর্মা শুক্রবার সংবাদ সংস্থাকে জানিয়েছেন, অভিযুক্তদের ধরার জন্য পুলিশের একটি বিশেষ দল গঠন করা হয়েছিল। তিন জনের মধ্যে এখনও পর্যন্ত দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের বয়স যথাক্রমে ১৮ ও ২০ বছর। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনায় ব্যবহৃত গাড়িটিও বাজেয়াপ্ত করা হয়েছে।

এএসপি শর্মা আরও বলেন, ‘‘অভিযুক্তেরা ধর্ষণের ভিডিয়ো তুলে রেখে পরে সেটি সমাজমাধ্যমে ছড়িয়ে দেয়। এর পর মেয়েটি ভয় পেয়ে ঘটনাটি সম্পর্কে তার পরিবারকে জানায়। এর মধ্যে মেয়েটির পরিবার থানায় লিখিত অভিযোগ দায়ের করে। ধর্ষিতার বয়স ১৩ বছর। সে ক্লাস নাইনের ছাত্রী।’’

এক বছর আগে সমাজমাধ্যমে চিনুরের বাসিন্দা একটি ছেলের সঙ্গে তার আলাপ হয়েছিল। পরে ছেলেটি তার অন্যান্য বন্ধুদের সঙ্গেও মেয়েটির আলাপ করিয়ে দেয়। মেসেজে অভিযুক্ত ও তার বন্ধুদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল মেয়েটির। ১ জুন অভিযুক্ত তার আরও দুই বন্ধুর সঙ্গে গাড়ি নিয়ে আসে এবং দেখা করার ছলে ওই কিশোরীকে ডেকে পাঠায়। এর পর মেয়েটিকে জোর করে গাড়িতে তুলে গোয়ালিয়র-শিবপুরী জাতীয় সড়কে চলন্ত গাড়িতেই চলে ধর্ষণ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মূল অভিযুক্ত গাড়ির পিছনের সিটে ধর্ষণ করে মেয়েটিকে। ওই সময় বাকিদের এক জন গাড়ি চালাচ্ছিল এবং অন্য জন মোবাইলে ঘটনার ভিডিয়ো তুলে রাখছিল।

ঘটনার পরের দিন থেকেই ওই কিশোরীকে ভিডিয়ো ফাঁস করে দেওয়ার হুমকি দিয়ে ব্ল্যাকমেল করা হচ্ছিল বলে অভিযোগ। এমনকি তাকে খুনের হুমকিও দেওয়া হয়। তাতেও চিঁড়ে না ভিজলে সমাজমাধ্যমে ভিডিয়োটি পোস্ট করে দেয় অভিযুক্তরা। গোটা ঘটনায় স্বভাবতই মানসিক ভাবে ভেঙে পড়েছে ওই কিশোরী। পুলিশ জানিয়েছে, এখনও তৃতীয় অভিযুক্ত ফেরার। তাকে শীঘ্রই ধরার চেষ্টা চলছে। তদন্ত জারি রয়েছে। দোষীদের উপযুক্ত শাস্তি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyapradesh Rape POCSO Act
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE