Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Punjab Train Accident

ট্রেনের চালক এবং তাঁর সহকারী ঘুমিয়ে পড়াতেই দুর্ঘটনা পঞ্জাবে! জানাল রেল

গত ২ জুন পঞ্জাবের সিরহিন্দ জংশন এবং সাধুগড় স্টেশনের মাঝে দু’টি মালগাড়ির সংঘর্ষ হয়। একটি মালগাড়ি দাঁড়িয়ে থাকা অন্য একটি মালগাড়িকে পিছন থেকে এসে ধাক্কা মারে।

দুর্ঘটনাগ্রস্ত সেই মালগাড়ি। ছবি: সংগৃহীত।

দুর্ঘটনাগ্রস্ত সেই মালগাড়ি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১৭:৩০
Share: Save:

ট্রেনের চালক এবং সহকারী চালক ঘুমিয়ে পড়েছিলেন। ফলে সিগন্যাল লাল থাকা সত্ত্বেও তাঁরা ট্রেনের ব্রেক কষেননি। তার জেরেই পঞ্জাবে মালগাড়ি দুর্ঘটনা ঘটেছে বলে জানাল রেল। এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ঘটনার দিন মালগাড়ির চালক এবং সহকারী চালক ঘুমিয়ে পড়েছিলেন। ফলে ব্রেক কষার সুযোগ পাননি। তার জেরেই দুর্ঘটনা।

গত ২ জুন পঞ্জাবের সিরহিন্দ জংশন এবং সাধুগড় স্টেশনের মাঝে দু’টি মালগাড়ির সংঘর্ষ হয়। একটি মালগাড়ি দাঁড়িয়ে থাকা অন্য একটি মালগাড়িকে পিছন থেকে এসে ধাক্কা মারে। তার জেরে লাইনচ্যুত হয় দু’টি মালগাড়ি। পিছন থেকে যে মালগাড়িটি ধাক্কা মেরেছিল, সেটির ইঞ্জিন দাঁড়িয়ে থাকা মালগাড়ির উপরে উঠে যায়। পাশের লাইন দিয়ে তখন জম্মু-তাওয়াই প্যাসেঞ্জার যাচ্ছিল। সেই ট্রেনটি বরাতজোরে বেঁচে গিয়েছিল।

হলুদ সিগন্যাল থাকায় জম্মু-তাওয়াই প্যাসেঞ্জার ট্রেনটি খুব ধীর গতিতে যাচ্ছিল। ফলে এই দুর্ঘটনার সময় ট্রেনটিকে দাঁড় করিয়ে দেন চালক। এই ঘটনায় জম্মু-তাওয়াই প্যাসেঞ্জারের কোনও যাত্রী আহত হননি। তবে দুই মালগাড়ির চালক আহত হয়েছেন। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শ্রী ফতেহগড় সাহিব সিভিল হাসপাতালে ভর্তি করানো হয়েছে দুই ট্রেনের চালককে। রেলপুলিশ সূত্রে খবর, ধাক্কার অভিঘাত এতটাই বেশি ছিল যে, দাঁড়িয়ে থাকা মালগাড়ির ওয়াগনের উপর উঠে যায় অন্য মালগাড়িটির ইঞ্জিন। দু’টি মালগাড়িরই ওয়াগন লাইনচ্যুত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Train accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE