Advertisement
১০ জুন ২০২৪
HD Revanna Bail

পুত্র প্রজ্বলের ‘যৌন কুকীর্তি’র মামলায় অভিযুক্ত হয়েও জামিন পেয়ে গেলেন পিতা এইচডি রেভান্না

কর্নাটকের বিধায়ক এইচ ডি রেভান্না দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার পুত্র। সম্প্রতি তাঁর পুত্র প্রজ্বল রেভান্নার যৌন নির্যাতনের মামলায় তাঁর নামও উঠেছে অভিযুক্তের তালিকায়।

এইচডি রেভান্না।

এইচডি রেভান্না। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৯:৩৭
Share: Save:

লোকসভা সাংসদ প্রজ্বল রেভান্নার ‘যৌন কুকীর্তি’র মামলায় অন্যতম অভিযুক্ত ছিলেন তাঁর বিধায়ক বাবা এইচডি রেভান্নাও। সোমবার বিশেষ আদালতে সেই মামলা থেকে জামিন পেলেন তিনি।

কর্নাটকের বিধায়ক রেভান্না দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার পুত্র। সম্প্রতি প্রজ্বলের যৌন নির্যাতনের যে সমস্ত ‘অশ্লীল’ ভিডিয়ো ফাঁস হয়েছে, তার মধ্যে এক নির্যাতিতাকে অপহরণের অভিযোগ উঠেছিল দেবগৌড়া-পুত্র রেভান্নার বিরুদ্ধেও।

ওই মহিলার সন্তান এ ব্যাপারে পুলিশে অভিযোগ জানিয়েছিলেন। অভিযোগে বলা হয়েছিল, ওই মহিলা ছয় বছর ধরে দেবগৌড়া-পুত্রের বাড়িতে কাজ করতেন। তিন বছর আগে সেই কাজ তিনি ছেড়ে দেন। অভিযোগ, এর পরে হঠাৎ গত ২৬ এপ্রিল রেভান্না-সঙ্গী সতীশ ওই মহিলাকে তুলে নিয়ে যান তাঁর বাড়ি থেকে। তবে সেই দিন ওই মহিলা বাড়ি ফিরে আসেন। তার পরে আবার গত ২৯ এপ্রিল ওই মহিলাকে বলপূর্বক তাঁর বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ। তাঁকে খুঁজে পাওয়া যায় তার ছ’দিন পরে। গত ৫ মে ওই মহিলাকে পড়ে থাকতে দেখা যায় দেবগৌড়া-পুত্রের এক ঘনিষ্ঠের খামারবাড়িতে।

সম্প্রতি প্রজ্বলের যৌন নির্যাতনের ভিডিয়োয় যে সমস্ত মহিলাকে নির্যাতিত হতে দেখা গিয়েছে, তার মধ্যে তাঁরও ভিডিয়ো রয়েছে। এই ঘটনার প্রেক্ষিতেই ওই মহিলাকে অপহরণের মামলায় গ্রেফতার করা হয়েছিল দেবগৌড়া-পুত্র তথা প্রজ্বলের বিধায়ক পিতা রেভান্নাকে। সোমবার সেই মামলাতেই তাঁকে জামিনে মুক্তি দেয় বিশেষ আদালত। ৫ লক্ষ টাকার বন্ডে জামিন দেওয়া হয়েছে তাঁকে।

অন্য দিকে, এই ঘটনার মূল অভিযুক্ত প্রজ্বলকে এখনও গ্রেফতার করা যায়নি। তাকে পলাতক বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE