Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bengaluru Shopping Mall

ধুতি পরে আসায় ঢুকতে বাধা কৃষককে, শপিং মল বন্ধের নির্দেশ কর্নাটক সরকারের

ঘটনার সূত্রপাত মঙ্গলবার সন্ধ্যায়। কৃষক ফকিরাপ্পা এবং তাঁর পুত্র বেঙ্গালুরুর মাগারি মেন রোডের একটি শপিং মলে যান। কিন্তু অভিযোগ, তাঁদের মূল গেটেই আটকে দেন নিরাপত্তারক্ষী।

(বাঁ দিকে) কৃষক এবং তাঁর পুত্র। (ডান দিকে) এই শপিং মলের বিরুদ্ধেই অভিযোগ। ছবি: সংগৃহীত।

(বাঁ দিকে) কৃষক এবং তাঁর পুত্র। (ডান দিকে) এই শপিং মলের বিরুদ্ধেই অভিযোগ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৭:১১
Share: Save:

ধুতি পরে শপিং মলে এসেছিলেন কৃষক। কিন্তু তাঁকে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। আর সেই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়। শেষমেশ ওই শপিং মলের বিরুদ্ধে পদক্ষেপ করল কর্নাটক সরকার। এক সপ্তাহের জন্য সেই শপিং মল বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হল।

নগরোন্নয়ন মন্ত্রী বৈরাথি সুরেশ জানিয়েছেন, এই ধরনের ঘটনা বরদাস্ত করা হবে না। কেন কৃষককে ঢুকতে দেওয়া হল না তা নিয়ে প্রশ্নও তুলেছেন তিনি। এই ধরনের শপিং মলের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে বলেও জানান তিনি। বৃহস্পতিবার বিধানসভায় সুরেশ বলেন, “বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকার প্রাক্তন কমিশনারের সঙ্গে এই ঘটনা প্রসঙ্গে কথা হয়েছে আমার। আইন অনুযায়ী শপিং মলটিকে সাত দিনের জন্য বন্ধ করে দেওয়ার এক্তিয়ার রয়েছে সরকারের।” তার পরই শপিং মলটিকে বন্ধে নির্দেশ দেওয়া হয়।

এই ঘটনায় বুধবার শপিং মল কর্তৃপক্ষ এবং মলের নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার ১২৬(২) ধারায় মামলা রুজু করা হয়। ঘটনার সূত্রপাত মঙ্গলবার সন্ধ্যায়। কৃষক ফকিরাপ্পা এবং তাঁর পুত্র বেঙ্গালুরুর মাগারি মেন রোডের একটি শপিং মলে যান। কিন্তু অভিযোগ, তাঁদের মূল গেটেই আটকে দেন নিরাপত্তারক্ষী। কারণ হিসাবে যুক্তি দেওয়া হয়, ধুতি পরে মলে প্রবেশ করার অনুমতি দেন না কর্তৃপক্ষ। ওই কৃষক এবং তাঁর পুত্র বার বার অনুরোধ করা সত্ত্বেও ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। শুধু তাই-ই নয়, ধুতি বদলে প্যান্ট পরে এলে তবেই ঢুকতে দেওয়া হবে বলে জানানো হয়। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হুলস্থুল পড়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengaluru Shopping Mall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE