Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
India Pakistan Relation

‘মদতদাতাদের চিহ্নিত করে শাস্তি দিতে হবে’, সন্ত্রাস প্রসঙ্গে ফের জয়শঙ্কর বিঁধলেন পাকিস্তানকে

জয়শঙ্করের মতে, সাম্প্রতিক সময়ে দাঁড়িয়ে সন্ত্রাসবাদের সঙ্গে কোনও রকম আপসের পথে হাঁটা সম্ভব নয়। সন্ত্রাসবাদের বিপদ অনুধাবন করে পদক্ষেপের সময় এসেছে।

এস জয়শঙ্কর।

এস জয়শঙ্কর। ছবি পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ২২:৫০
Share: Save:

সন্ত্রাস, বিচ্ছিন্নতাবাদ এবং চরমপন্থা। আগামী দিনে এই তিনটি অশুভের বিরুদ্ধে লড়াইকেই সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে চিহ্নিত করেছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

কাজ়াখস্তানের রাজধানী অস্তানায় আয়োজিত শাংহাই কো-অপারেশন অর্গানাইজ়েশন (এসসিও)-এর সম্মেলনে যোগ দিতে গিয়ে সে দেশের সংবাদমাধ্যম কাজ়িনফর্ম নিউজকে দেওয়া সাক্ষাত্কারের নাম না করে পাকিস্তানকে নিশানা করেছেন বিদেশমন্ত্রী। ওই সাক্ষাৎকার প্রসঙ্গ সংবাদ সংস্থা পিটিআই-কে তিনি বলেন, ‘‘সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত অপরাধী, সহায়তাকারী, অর্থদাতা এবং পৃষ্ঠপোষকদের চিহ্নিত করা এবং শাস্তি দেওয়া দরকার।’’

জয়শঙ্করের মতে, সাম্প্রতিক সময়ে দাঁড়িয়ে সন্ত্রাসবাদের সঙ্গে কোনও রকম আপসের পথে হাঁটা সম্ভব নয়। সন্ত্রাসবাদের বিপদ অনুধাবন করে পদক্ষেপের সময় এসেছে। সেই সঙ্গে পাকিস্তানের নাম না করে তাঁর খোঁচা— সকলে তা বুঝতে পারেনি। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য যৌথ উদ্যোগের পক্ষেও সওয়াল করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE