Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
COVID19

India COVID 19 Bulletin: দেশে আরও কমল করোনা আক্রান্তের সংখ্যা, নিম্নমুখী দৈনিক সংক্রমণ, নামল মৃত্যু হার

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৭৭ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৬৭ হাজার ৮৪ জন। চিন্তায় রাখছে দৈনিক মৃত্যুর সংখ্যা।

দেশে আরও কমল কোভিড আক্রান্তের সংখ্যা।

দেশে আরও কমল কোভিড আক্রান্তের সংখ্যা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১৪:০১
Share: Save:

দেশে আরও কমল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৭৭ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৬৭ হাজার ৮৪ জন। আর বুধবার ছিল ৭১ হাজার ৩৬৫। শুক্রবার প্রকাশিত স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহ ধরে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা এক লক্ষের বন্ধনীর মধ্যে রয়েছে। পাশাপাশি করোনার দৈনিক সংক্রমণের হারও নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণের হার ৩.৮৯ শতাংশ। যা বৃহস্পতিবার ছিল ৪.৪ শতাংশ। তবে চিন্তায় রাখছে দৈনিক মৃত্যুর সংখ্যা। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রকের তথ্য জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে মৃত্যু হয়েছে ৬৫৭ জনের। সব মিলিয়ে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছুঁয়েছে ৫ লক্ষ ৭ হাজার ১৭৭-এ। করোনায় মৃত্যু হার ১.১৯ শতাংশ।

আবার করোনা রোগীদের সুস্থতার হার বেশ স্বস্তিদায়ক। দেশব্যাপী করোনা রোগীর সুস্থতার হার এখন ৯৭.১৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২ হাজার ৯৮৭ জন।

পাশাপাশি, দেশে দৈনিক সক্রিয় করোনা রোগীর হার এখন ৩.৮৯ শতাংশ। যা আগে ছিল ৫.৭৬ শতাংশ। কেন্দ্রীয় মন্ত্রকের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত ভারতের মোট টিকাকরণের সংখ্যা প্রায় ১৭২ কোটি ছুঁইছুই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID19 corona Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE