Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mumbai Rains

বৃষ্টিতে ভাসছে মুম্বই, ঠাণে, চূড়ান্ত সতর্কতা জারি করা হল মধ্য মহারাষ্ট্রে, মঙ্গলবার পর্যন্ত ভারী বর্ষণ

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৫:৫৬
Share: Save:

গত কয়েক দিন ধরেই ভারী বৃষ্টিতে জলমগ্ন মুম্বই এবং ঠাণে। এ বার মধ্য মহারাষ্ট্রেরও চূড়ান্ত সতর্কতা জারি করল মৌসম ভবন। আগামী ১৬ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টি হবে মহারাষ্ট্রের এই অংশে। ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে কোঙ্কন অঞ্চল এবং গোয়াতেও। সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে উপকূলীয় কর্নাটক এবং অভ্যান্তরীণ কর্নাটকের কিছু অংশে। এ ছাড়াও কেরলেও সোমবার পর্যন্ত বৃষ্টি চলবে বলে জানিয়েছে মৌসম ভবন।

মুম্বইয়ের আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার ভারী বৃষ্টি হবে পালঘর, রক্নগিরি, রায়গড় জেলাতেও। পাশাপাশি ঘণ্টায় ৪৫-৫৫ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়াও। শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত মুম্বইয়ে গড় বৃষ্টিপাতের পরিমাণ ১১৫.৮১ মিলিমিটার। বৃষ্টির জেরে ভিবন্ডি, ঠাণের বহু এলাকা জলের নীচে। বাড়িতে জল ঢুকে গিয়েছে। ফলে সমস্যার মুখে পড়তে হচ্ছে বাসিন্দাদের।

মৌসম ভবন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কোলাবায় বৃষ্টি হয়েছে ৫৮ মিলিমিটার, সান্তাক্রুজ়ে ৩৮.৫ মিলিমিটার। তবে আগামী সপ্তাহে বৃষ্টি রপরিমাণ আরও বাড়বে। বৃষ্টির জেরে ট্রেন পরিষেবাও ব্যাহত হচ্ছে। মুম্বই থেকে দূরপাল্লার ট্রেনগুলি দেরিতে ছাড়ছে। বেশ কিছু ট্রেনের সময় পরিবর্তন করা হচ্ছে। ট্রেনের পাশাপাশি বিমান পরিষেবাতেও প্রভাব পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Rains Heavy Rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE