Advertisement
১৫ অক্টোবর ২০২৪
Chennai Rain

অঝোর বৃষ্টিতে জলমগ্ন চেন্নাই, আরও ভারী বৃষ্টির সতর্কতা! বন্ধ স্কুল-কলেজ, দুর্যোগে বাতিল বিমানও

মৌসম ভবন জানিয়েছে, তামিলনাড়ুতে আগামী তিন দিন ধরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে।

ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে চেন্নাইয়ে।

ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে চেন্নাইয়ে। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৬:৩৬
Share: Save:

সোমবার থেকে অঝোরে বৃষ্টি হচ্ছে তামিলনাড়ুর চেন্নাই এবং তার পার্শ্ববর্তী এলাকায়। বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে সতর্কবার্তা দিয়েছে মৌসম ভবন। এই দুর্যোগ পরিস্থিতির কথা মাথায় রেখেই চেন্নাই, তিরুভাল্লুর, কাঞ্চিপুরম এবং চেঙ্গলপাট্টু জেলায় স্কুল, কলেজ বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন। শুধু তা-ই নয়, দুর্যোগের জেরে মঙ্গলবার বেশ কিছু বিমান বাতিলও করতে হয়েছে।

এই চার জেলার তথ্যপ্রযুক্তি কর্মীদের আগামী ১৮ অক্টোবর পর্যন্ত বাড়ি থেকেই কাজ করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই ওই চার জেলার প্রশাসনকে সব রকম বন্দোবস্ত করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মৌসম ভবন জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর সোমবার রাত সাড়ে ১১টায় একটি নিম্নচাপ অঞ্চল অবস্থান করছিল। সেটি ক্রমে পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে সরে গিয়ে মঙ্গলবার দক্ষিণ বঙ্গোপসাগরের মধ্যভাগে অবস্থান করছে।

মৌসম ভবন আরও জানিয়েছে, সেই নিম্নচাপ অঞ্চলটি এর পর নিম্নচাপে পরিণত হবে। তার পর সেটি পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে সরে উত্তর তামিলনাড়ু, পুদুচেরি এবং সংলগ্ন দক্ষিণ অন্ধ্রপ্রদেশের উপকূলীয় অঞ্চলে আগামী দু’দিন ধরে তাণ্ডব চালাবে। মৌসম ভবন জানিয়েছে, তামিলনাড়ুতে আগামী তিন দিন ধরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে। উপমুখ্যমন্ত্রী উদয়নিধি স্ট্যালিন নিজে পরিস্থিতির দিকে নজর রাখছেন।

অন্য বিষয়গুলি:

Chennai Rain Heavy Rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE