Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Terrorist Attack

অনন্তনাগের পর কিস্তওয়াড়, রবি সকালে জম্মুতে সেনা-জঙ্গির গুলির লড়াই, নামল প্যারা কমান্ডো

কিস্তওয়াড়ের একটি প্রত্যন্ত জঙ্গলে জঙ্গিদের গতিবিধির খবর পেয়েই রবিবার সকালে অভিযান চালায় পুলিশ এবং সেনার যৌথবাহিনী। এই অভিযানে যোগ দেয় প্যারা কমান্ডোও।

জঙ্গিদের খোঁজ চালাচ্ছে সেনা। ছবি: পিটিআই।

জঙ্গিদের খোঁজ চালাচ্ছে সেনা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ০৯:২৮
Share: Save:

জম্মু-কাশ্মীরের অনন্তনাগের কোকেরনাগে জঙ্গি হামলার কয়েক ঘণ্টার মধ্যেই জম্মুর কিস্তওয়াড়ে রবিবার সকাল থেকেই সেনা এবং জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়েছে। সেনা সূত্রে খবর, জইশের কয়েক জন জঙ্গিকে চারদিক থেকে ঘিরে ফেলেছে সেনা। দু’পক্ষের মধ্যেই গুলির লড়াই জারি রয়েছে। এই অভিযানে নামানো হয়েছে প্যারা কমান্ডোও।

কিস্তওয়াড়ের একটি প্রত্যন্ত জঙ্গলে জঙ্গিদের গতিবিধির খবর পেয়েই রবিবার সকালে অভিযান চালায় পুলিশ এবং সেনার যৌথবাহিনী। এই অভিযানে যোগ দেয় প্যারা কমান্ডোও। নৌনাত্তা এবং নাগেনি পেয়াস এলাকা সংলগ্ন ওই জঙ্গলে তল্লাশি অভিযান চালানোর সময় বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় বাহিনীও। পুরো জঙ্গল ঘিরে তল্লাশি অভিযান আরও জোরদার করা হয়েছে। কিস্তওয়াড়েই রয়েছে তিনটি বড় বিদ্যুৎ প্রকল্প— কাওয়ার, কেরু, পাকাল-ডুল। বিদ্যুৎপ্রকল্পগুলির কাছেই এই গুলির লড়াই চলছে বলে জানা গিয়েছে।

শনিবারই অনন্তনাগে তল্লাশি অভিযান চালানোর সময় অতর্কিতে সেনার উপর হামলা চালায় জঙ্গিরা। সেই হামলায় ১৯ রাষ্ট্রীয় রাইফেলসের ২ জওয়ান নিহত হন। আহত হন আরও চার জন। তল্লাশি অভিযানের সময় দু’জন স্থানীয় বাসিন্দাও আহত হন। তাঁদের মধ্যে এক জনের মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সেনা সূত্রে জানানো হয়েছে, কোকেরনাগ এলাকায় জঙ্গিদের খবর গোপন সূত্রে পাওয়ার পরই সেখানে অভিযানে যায় পুলিশ, সিআরপিএফ। তার পরই দু’পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়। জঙ্গিরা পাহাড় থেকে বাহিনীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায়। পাল্টা জবাব দেয় বাহিনীও। অভিযানে আসে প্যারা কমান্ডোও। জঙ্গিদের খোঁজে কোকেরনাগের জঙ্গলে তল্লাশি অভিযানের মধ্যেই রবিবার সকালে কিস্তওয়াড়ে জঙ্গিরা হামলা চালায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Attack Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE