Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Rape and Murder Case

আবার উত্তরাখণ্ড! বাসের মধ্যে মহিলাকে গণধর্ষণ, মারধরের অভিযোগ দেহরাদূনে, ধৃত ছয়

ঘটনার অভিযোগ দায়ের হতেই তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযোগ পাওয়ার ১২ ঘণ্টার মধ্যেই ছ’জন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

Girl gangraped in a roadways bus at the bus stand at Dehradun

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১১:১৯
Share: Save:

দিন কয়েক আগেই উত্তরাখণ্ডের নৈনিতালে এক নার্সকে ধর্ষণ ও খুনের অভিযোগ উঠেছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও উত্তরাখণ্ডে গণধর্ষণের অভিযোগ। এ বার দেহরাদূন। জনবহুল বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা বাসের মধ্যে মহিলাকে গণধর্ষণ এবং মারধরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ। পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার ঘটনাটি ঘটলেও শনিবার বিষয়টি প্রকাশ্যে আসে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

সংবাদমাধ্যম সূত্রে খবর, নির্যাতিতা পঞ্জাবের বাসিন্দা। মঙ্গলবার মোরাদাবাদ থেকে দেহরাদূনে এসেছিলেন তিনি। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, দেহরাদূনের আইএসবিটি-তে (আন্তঃরাজ্য বাসস্ট্যান্ড) ঘটনাটি ঘটে। সেখানে একটি বাসের মধ্যে মঙ্গলবার রাতে ওই মহিলার উপর হামলা চালান কয়েক জন। মহিলাকে গণধর্ষণ এবং মারধর করা হয়েছে বলে অভিযোগ। শনিবার রাতে থানায় এই মর্মে অভিযোগ দায়ের হয়।

ঘটনার অভিযোগ দায়ের হতেই তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনায় ইতিমধ্যেই ছ’জন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তবে এই ঘটনার নেপথ্যে আর কেউ জড়িত রয়েছেন কি না, তা তদন্ত করে দেখছে পুলিশ। নির্যাতিতার সঙ্গেও কথা বলার চেষ্টা করছেন তদন্তকারীরা। গণধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়।

উল্লেখ্য, দিন কয়েক আগে নৈনিতালের এক বেসরকারি হাসপাতালে কর্মরত ৩৩ বছর বয়সি এক নার্সকে রাস্তায় ধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ। কাজ সেরে বাড়ি ফিরছিলেন তিনি। সেই সময়েই ঘটনাটি ঘটে। গত ৩০ জুলাই থেকে নিখোঁজ ছিলেন তিনি। ৩১ জুলাই পরিবারের তরফে রুদ্রপুর থানায় নিখোঁজ ডায়েরি করা হয়। এক সপ্তাহেরও বেশি সময় পর একটি ফাঁকা জায়গা থেকে উদ্ধার হয় নার্সের দেহ। ঘটনায় এক জনকে গ্রেফতারও করেছে পুলিশ।

অন্য দিকে, গত ৯ অগস্ট আরজি করের মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপাড় গোটা দেশ। প্রতিবাদ চলছে দেশ জুড়ে। কলকাতা হাই কোর্টের নির্দেশে ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এই ঘটনায় গ্রেফতার এক সিভিক ভলান্টিয়ার। এই ঘটনায় অন্য আর কেউ জড়িত কি না তার সন্ধান করছেন তদন্তকারীরা। দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ চলছে দেশের বিভিন্ন প্রান্তে। গোটা দেশ যখন সরগরম, সেই আবহে উত্তরাখণ্ডে পর পর দু’টি ধর্ষণের অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarakhand Rape case arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE