Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Fire at Flight

রানওয়ে ছেড়ে ওড়ার পরই মালয়েশিয়াগামী বিমানে আগুন ধরে গেল, তার পর?

বিমানবন্দর সূত্রে খবর, রানওয়ে ছাড়ার মুহূর্তে বিমান থেকে আগুনের ফুলকি নজরে আসে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি)। সঙ্গে সঙ্গে পাইলটকে সতর্ক করা হয়।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৩:৪০
Share: Save:

রানওয়ে ছেড়ে ওড়ার পরই মালয়েশিয়াগামী একটি বিমানে আগুন ধরে গেল। হায়দরাবাদ থেকে বিমানটি ১৩৮ জন যাত্রী নিয়ে কুয়ালালামপুরে যাচ্ছিল। বুধবার রাত পৌনে একটা নাগাদ হায়দরবাদ বিমানবন্দর ছাড়ে এমএইচ১৯৯ বিমান। তার পরই আগুন ধরে যায় বিমানটিতে।

বিমানবন্দর সূত্রে খবর, রানওয়ে ছাড়ার মুহূর্তে বিমান থেকে আগুনের ফুলকি নজরে আসে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি)। সঙ্গে সঙ্গে পাইলটকে সতর্ক করা হয়। তত ক্ষণে বিমানটি অনেকটা পথই চলে গিয়েছিল। কিন্তু সেটিকে জরুরি ভিত্তিতে আবার বিমানবন্দরে ফিরিয়ে আনার জন্য পাইলটকে নির্দেশ দেওয়া হয়।

বিমানে আগুন লাগার খবর চাউর হতেই যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। বার্তা পাওয়ার পরই পাইলট বিমানের মুখ ঘুরিয়ে আবার হায়দরাবাদ বিমানবন্দরে নিয়ে আসেন। বিমানটিকে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয়। বিমানবন্দরে আগে থেকেই দমকল এবং প্রয়োজনীয় ব্যবস্থা করে রাখা হয়েছিল। বিমান অবতরণ করতেই যাত্রীদের নিরাপদে নামিয়ে আসার ব্যবস্থা করা হয়।

বিমানবন্দর সূত্রে খবর, ইঞ্জিনে গোলযোগের কারণে আগুন ধরে গিয়েছিল। তবে প্রাথমিক ভাবে যান্ত্রিক ত্রুটির কথা বলা হলেও নেপথ্যে অনেয কোনও কারণ আছে কি না তা খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire flight Malaysia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE