Advertisement
২৪ অক্টোবর ২০২৪
AAP

আবগারি দুর্নীতি মামলার দ্বিতীয় অতিরিক্ত চার্জশিটে এ বার আপ নেতা রাঘব চাড্ডার নাম দিল ইডি

ইডির দাবি, এই মামলায় বর্তমানে জেলবন্দি দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিদৌদিয়ার প্রাক্তন সচিব সি অরবিন্দ রাঘবের নাম জানিয়েছেন। তার পরেই চার্জশিটে এল রাঘবের নাম।

 File image of AAP leader Raghav Chadha

দিল্লি আবগারি দুর্নীতিকাণ্ডে ইডির অতিরিক্ত চার্জশিটে রাঘবের নাম। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৩:৫৩
Share: Save:

দিল্লি আবগারি দুর্নীতি মামলায় ইডির দ্বিতীয় অতিরিক্ত চার্জশিটে আপ নেতা তথা রাজ্যসভার সাংসদ রাঘব চাড্ডার নাম। কেন্দ্রীয় এজেন্সির দাবি, এই মামলায় বর্তমানে জেলবন্দি দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিদৌদিয়ার প্রাক্তন সচিব সি অরবিন্দ, রাঘবের নাম জানিয়েছেন। সেই প্রেক্ষিতেই আরও এক আপ নেতার নাম চলে এল আবগারি দুর্নীতি মামলার চার্জশিটে।

ইডি সূত্রে দাবি, সিসৌদিয়ার বাড়িতে আবগারি নীতি নিয়ে একটি বৈঠক হয়েছিল। তাতে হাজির ছিলেন আপের এই তরুণ নেতা। অরবিন্দ তদন্তকারীদের আরও জানিয়েছেন, ওই বৈঠকে হাজির ছিলেন পঞ্জাবের আবগারি কমিশনার বরুণ রুজাম, আবগারি দুর্নীতি মামলায় অভিযুক্ত এবং এই মামলায় প্রথম গ্রেফতার হওয়া বিজয় নায়ার এবং পঞ্জাব আবগারি ডিরেক্টরেটের অন্য কয়েক জন আধিকারিক। এর পরেই অতিরিক্ত চার্জশিটে রাঘবের নাম দেয় তদন্তকারী সংস্থা।

এ বিষয়ে প্রতিক্রিয়া দিয়ে রাঘবের দাবি, ইডির চার্জশিটে তাঁর নাম অভিযুক্ত হিসাবে নেই।

প্রসঙ্গত, কয়েক দিন আগেই আবগারি দুর্নীতি মামলার মূল তদন্তকারী কেন্দ্রীয় এজেন্সি সিবিআই আদালতে জমা দেওয়া অতিরিক্ত চার্জশিটে সিসৌদিয়ার নাম অন্তর্ভুক্ত করেছে। গত ফেব্রুয়ারিতে সিসৌদিয়াকে গ্রেফতার করেছিল সিবিআই। টানা আট ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করা হয়েছিল।

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনার অভিযোগ ছিল, দিল্লি সরকারের নয়া আবগারি নীতিতে ২০২১-২২ অর্থবর্ষে মদ ব্যবসায়ীদের লাইসেন্স দেওয়ার বিনিময়ে ঘুষ নেওয়া হয়েছিল। যদিও গোড়া থেকেই এই অভিযোগ খারিজ করেছে আপ। তাদের পাল্টা দাবি, যে নীতি দিনের আলোই দেখেনি, তার মধ্যে দুর্নীতি খোঁজা হচ্ছে রাজনৈতিক প্রতিহিংসার কারণে। প্রসঙ্গত, কিছু দিনের মধ্যেই ওই নীতি স্থগিত ঘোষণা করে দেওয়া হয়। কিন্তু ভিকে সাক্সেনার অভিযোগ, আবগারি নীতি বাতিল করা হলেও টাকার লেনদেন অবশ্যই হয়েছিল। তিনিই সিবিআই তদন্তের নির্দেশ দেন। এই মামলার অর্থনৈতিক দুর্নীতির তদন্ত করছে ইডি।

এ বার সেই দুর্নীতির তদন্তেই চার্জশিটে রাঘবের নাম উঠে গেল।

অন্য বিষয়গুলি:

AAP Raghav Chadha ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE