Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
AAP MLA

আর্থিক দুর্নীতির মামলায় বাড়িতে ইডি, ‘গ্রেফতার করতে এসেছে’, দাবি দিল্লির আপ বিধায়কের

বিধায়কের দাবি, তাঁকে গ্রেফতার করতেই তাঁর বাড়িতে গিয়েছে ইডি। একই দাবি করেছে অরবিন্দ কেজরীওয়ালের দলও। তাদের দাবি, বিজেপি প্রতিহিংসার রাজনীতি করার জন্য ইডিকে ব্যবহার করছে।

আমানাতুল্লা খান।

আমানাতুল্লা খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৭
Share: Save:

একটি আর্থিক তছরুপ সংক্রান্ত মামলায় দিল্লির আপ বিধায়ক আমানাতুল্লা খানের বাড়িতে পৌঁছল ইডি। সোমবার সকালেই ওই বিধায়কের ওখলার বাড়িতে পৌঁছে যান তদন্তকারীরা। ওই বিধায়কের দাবি, তাঁকে গ্রেফতার করতেই তাঁর বাড়িতে গিয়েছে ইডি। একই দাবি করেছে অরবিন্দ কেজরীওয়ালের দলও। তাদের দাবি, বিজেপি প্রতিহিংসার রাজনীতি করার জন্য ইডিকে ব্যবহার করছে।

দিল্লির ওয়াকফ বোর্ডে আর্থিক তছরুপের অভিযোগ ওঠার পর তদন্ত শুরু করে সিবিআই। পরে এই মামলায় আর্থিক অসঙ্গতির দিকটি খতিয়ে দেখতে তদন্ত শুরু করে ইডিও। অভিযোগ ওঠে, আমানাতুল্লা দিল্লির ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান থাকার সময়ে অবৈধ ভাবে অনেককে চাকরি দিয়েছিলেন এবং আর্থিক তছরুপের সঙ্গে যুক্ত ছিলেন। তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অবশ্য উড়িয়ে দেন আপের এই বিধায়ক। এর আগে এই মামলাতেই আমানাতুল্লাকে প্রায় ১২ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

সোমবার সকালে তাঁর বাড়িতে যখন ইডির অভিযান চলছে, সেই সময় একটি ভিডিয়োবার্তায় আমানাতুল্লা বলেন, “আমাকে গ্রেফতার করতে বাড়িতে ইডি এসেছে।” তার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম না করেই তাঁকে আক্রমণ করে ওখলার আপ বিধায়ক আমানাতুল্লা বলেন, “একনায়কের নির্দেশে তাঁর হাতের পুতুল ইডি আমার বাড়িতে এসেছে। একনায়ক আমাকে এবং অন্য আপ নেতাদের হেনস্থা করার কোনও সুযোগই হাতছাড়া করছেন না।”

দলের বিধায়কের পাশে দাঁড়িয়ে বিজেপির উদ্দেশে আক্রমণ শানিয়েছে আপও। দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া বলেন, “বিজেপির বিরুদ্ধে যে কোনও স্বরকে রুদ্ধ করা হচ্ছে। যাঁদেরকে দমানো যাচ্ছে না, তাঁদের জেলে ভরা হচ্ছে।”

আমানাতুল্লার বাড়িতে তল্লাশি চালানোর পর সোমবার বেলায় আপ বিধায়ককে গ্রেফতার করে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AAP MLA ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE