Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Operation

সাত বছর ধরে কিশোরের গলায় আটকে কয়েন! বার করা হল অস্ত্রোপচার করে

এক্সরে করতেই দেখা যায়, কিশোরের গলায় কিছু একটা আটকে রয়েছে। তড়িঘড়ি তাঁরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। অস্ত্রোপচারের পর দেখা যায়, কিশোরের গলায় আটকে থাকা জিনিসটি আসলে একটি কয়েন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১৮:২০
Share: Save:

পেটে যন্ত্রণা হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল এক কিশোরকে। চিকিৎসকেরা পরীক্ষা করতেই চমকে যান। এক্সরে করতেই দেখা যায়, কিশোরের গলায় কিছু একটা আটকে রয়েছে। তড়িঘড়ি তাঁরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। অস্ত্রোপচারের পর দেখা যায়, কিশোরের গলায় আটকে থাকা জিনিসটি আসলে একটি কয়েন। ঘটনাটি উত্তরপ্রদেশের হরদোইয়ের।

কিশোরের নাম অঙ্কুল। সে বাঘাউলির মুরলীপূর্ব গ্রামের বাসিন্দা। পরিবার সূত্রে খবর, মাঝেমধ্যেই পেটে ব্যথা হত অঙ্কুলের। যন্ত্রণা কমাতে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হত। ওষুধ খেয়ে কমেও যেত। কিন্তু গত ৪ জুন থেকে অঙ্কুলের নতুন উপসর্গ দেখা দেয়। অঙ্কুলের কাকা জানিয়েছেন, পেটে ব্যথা কমলেও অঙ্কুলের গলা ব্যথা শুরু হয়। কী কারণে আচমকা গলা ব্যথা শুরু হল, তার জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালের চিকিৎসক বিবেক সিংহ অঙ্কুলের গলা পরীক্ষা করেন। তার পর এক্সরেও করাতে পরামর্শ দেন। তখন দেখা যায়, অঙ্কুলের গলায় কিছু একটা আটকে রয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করিয়ে নেওয়া হয়। চিকিৎসক জানিয়েছেন, এক টাকার কয়েনটি এমন ভাবে অঙ্কুলের গলায় আটকে ছিল যে, তার কোনও রকম খাবার খেতে অসুবিধা হত না। ফলে বাড়ির কেউ আঁচও করতে পারেননি যে, অঙ্কুলের গলায় কয়েন আটকে রয়েছে। অস্ত্রোপচার করে সেই কয়েন বার করতেই কিশোরের কাকা স্তম্ভিত হয়ে যান। তিনি জানান, সাত বছর আগে এক টাকার একটি কয়েন গিলে ফেলেছিল অঙ্কুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

operation Coin UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE