Advertisement
১২ অক্টোবর ২০২৪
Cockroack

জ্যান্ত আরশোলা যুবকের পেটে! রাস্তার ধারে দোকান থেকে খাবার খেয়ে বিপদ, করানো হল অস্ত্রোপচার

তিন দিন ব্যথায় কাবু থাকার পর চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন যুবক। এন্ডোস্কপি এবং অন্যান্য অত্যাধুনিক যন্ত্রপাতির মাধ্যমে শারীরিক পরীক্ষা করা হয়।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৪:৫৯
Share: Save:

যুবকের অন্ত্রে জ্যান্ত আরশোলা! সেটাও আবার প্রায় তিন সেন্টিমিটারের। অস্ত্রোপচার করে সেই আরশোলা বার করলেন চিকিৎসকেরা। জানানো হয়েছে, অস্ত্রোপচার সফল। ২৩ বছরের ওই রোগী আপাতত সুস্থ আছেন। ঘটনাটি ঘটেছে দিল্লির বসন্তকুঞ্জে।

জানা গিয়েছে, বছর তেইশের ওই যুবক পথচলতি দোকান থেকে খাবার কিনে খেয়েছিলেন। সেই খাবার খাওয়ার পর থেকেই সমস্যার শুরু। পেটে প্রচণ্ড ব্যথায় ভুগতে থাকেন যুবক । সেই সঙ্গে বমি বমি ভাব। পরের দিন ব্যথা আরও বাড়ে। বাড়িতে হজমের ওষুধপত্র খেয়েছিলেন। কিন্তু তাতে কোনও কাজ হয়নি।

ওই ভাবে তিন দিন ব্যথায় কাবু থাকার পর চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন যুবক। এন্ডোস্কপি এবং অন্যান্য অত্যাধুনিক যন্ত্রপাতির মাধ্যমে শারীরিক পরীক্ষা করা হয়। তাতেই রোগীর অন্ত্রে জ্যান্ত আরশোলার উপস্থিতি টের পান চিকিৎসকেরা। শুভম বৎস্য নামে এক চিকিৎসক জানিয়েছেন মাত্র ১০ মিনিটে জটিল একটি অস্ত্রোপচার করেছেন তাঁরা। তাতেই আরশোলাটিকে বার করে আনা গিয়েছে। তিনি জানিয়েছেন, আর একটু দেরি হলে বড় বিপদের আশঙ্কা ছিল। বাইরের খাওয়াদাওয়া থেকে তিনি সাবধান করেছেন সকলকে।

অন্য বিষয়গুলি:

Cockroack operation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE