Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Delhi Metro

মেট্রোয় ‘দুষ্কর্ম’, রিল্‌স বানানো-সহ বেশ কিছু ঘটনায় ১৬০০ যাত্রীর বিরুদ্ধে মামলা দিল্লিতে!

দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (ডিএমআরসি) সূত্রে খবর, এই ধরনের বেশ কিছু ঘটনার জন্য এপ্রিল থেকে জুনের মধ্যে ১৬০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

দিল্লি মেট্রো। ফাইল চিত্র।

দিল্লি মেট্রো। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৫:৫২
Share: Save:

মাঝেমধ্যেই দিল্লির মেট্রোয় আসন নিয়ে ঝামেলা, হাতাহাতি, কখনও আবার রিল্‌স বানানোর মতো বেশ কিছু ঘটনা প্রকাশ্যে আসে। শুধু তাই-ই নয়, ভরা মেট্রোর মধ্যেই কখনও আবার ‘দুষ্কর্মের’ ছবিও ধরা পড়েছে। এ বার সেই সব ঘটনাকে কড়া হাতে নিয়ন্ত্রণ করা শুরু করলেন মেট্রো কর্তৃপক্ষ।

দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (ডিএমআরসি) সূত্রে খবর, এই ধরনের বেশ কিছু ঘটনার জন্য এপ্রিল থেকে জুনের মধ্যে ১৬০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। যা গত বছরে এই সময়ের হিসাবে মেট্রোতে এই ধরনের ঘটনা তিন শতাংশ বেড়েছে বলে ডিএনআরসি সূত্রে খবর। মেট্রো রেলের তথ্য বলছে, ১৬৪৭ জনকে জরিমানা করা হয়েছে। এপ্রিলে জরিমানা করা হয়েছে ৬১০ যাত্রীকে। মে-তে ৫১৮ জন এবং জুনে ৫১৯ জনকে জরিমানা করা হয়েছে।

২০২৩ সালে এই সময়ের মধ্যে এপ্রিলে ৫২৮, মে-তে ৪৮৫ এবং জুনে ৫৮৭ জনকে জরিমানা করা হয়েছিল। ডিএমআরসির ম্যানেজিং ডিরেক্টর বিকাশ কুমার সংবাদ সংস্থা পিটিআইকে জানান, মেট্রো এবং মেট্রো চত্বরে ঝামেলা, অশান্তির জন্য এই জরিমানা করা হয়েছে। তাঁর কথায়, “তবে কর্মীর অভাবে সব ঘটনায় নজরদারি চালানো সম্ভব হচ্ছে না। সিসিটিভি ফুটেজে যদি এই ধরনের ঘটনা ধরা পড়ে, তা হলে পদক্ষেপ করা হয়।” তিনি আরও জানান, বিভিন্ন মেট্রো স্টেশনে এই ধরনের ঘটনা থেকে বিরত থাকার পরামর্শ দিয়ে পোস্টারও সাঁটানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Metro Penalties
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE