Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Delhi Doctor Abused

চিকিৎসককে সপাটে চড় রোগীর আত্মীয়ের! দিল্লির হাসপাতালে গভীর রাতে বচসা, প্রশ্নে নিরাপত্তা

দিল্লির একটি হাসপাতালে শনিবার গভীর রাতে রোগীর চিকিৎসা করার সময় ডাক্তারকে হেনস্থা করা হয় বলে অভিযোগ। রোগী এবং তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

কলকাতা-কাণ্ডের পর দিল্লিতে চিকিৎসকদের বিক্ষোভ।

কলকাতা-কাণ্ডের পর দিল্লিতে চিকিৎসকদের বিক্ষোভ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ০৭:৪৯
Share: Save:

দিল্লির হাসপাতালে এক চিকিৎসককে হেনস্থার অভিযোগ উঠল রোগীর আত্মীয়ের বিরুদ্ধে। অভিযোগ, ওই চিকিৎসককে সপাটে চড় মারা হয়েছে। করা হয়েছে গালিগালাজও। কলকাতায় মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার পর দিল্লির জুনিয়র চিকিৎসকেরাও নিরাপত্তার দাবিতে কর্মবিরতি পালন করেছিলেন। সুপ্রিম কোর্টের আশ্বাসে কিছু দিন আগে কর্মবিরতি উঠেছে। তার পরেই ফের চিকিৎসক নিগ্রহের ঘটনা খাস রাজধানীতে। যার ফলে আবার চিকিৎসকদের নিরাপত্তা প্রশ্নের মুখে।

দিল্লির ডক্টর হেজওয়ার হাসপাতালের ঘটনা। শনিবার গভীর রাতে সেখানে কর্তব্যরত চিকিৎসককে হেনস্থা করা হয় বলে অভিযোগ। ওই চিকিৎসক নাম প্রকাশ করতে চাননি। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি জানিয়েছেন, রাত ১টা নাগাদ কপালে চোট নিয়ে এক জন হাসপাতালে এসেছিলেন। তাঁর কপালে কোনও আঘাতের কারণে গভীর ক্ষত তৈরি হয়েছিল এবং সেলাই করার প্রয়োজন ছিল। দ্রুত সেলাইয়ের তোড়জোর শুরু করেছিলেন চিকিৎসক। ওই রোগীর সঙ্গে তাঁর পুত্র এবং কন্যাও এসেছিলেন। তাঁদের বাইরে দাঁড় করিয়ে রাখা হয়েছিল।

অভিযোগ, কপালের ক্ষত স্থানে একটি সেলাই করার পর দ্বিতীয় সেলাই শুরুর মুহূর্তে রোগী ধাক্কা মেরে সরিয়ে দেন চিকিৎসককে। গালিগালাজ করতে শুরু করেন। রোগী মত্ত অবস্থায় ছিলেন বলে জানিয়েছেন চিকিৎসক। চিৎকার শুনে রোগীর পুত্রও ঘরে ঢুকে আসেন। তিনি কর্তব্যরত চিকিৎসককে সপাটে চড় মারেন বলে অভিযোগ। এর পর দু’জন মিলেই তাঁকে গালিগালাজ করতে শুরু করেন।

এই ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে পুলিশে খবর দেওয়া হয়েছে। চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর করেছে দিল্লি পুলিশ। একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে রোগী এবং তাঁর আত্মীয়দের বিরুদ্ধে। রোগী সুস্থ হয়ে উঠলে পুলিশ তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE