Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Arvind Kejriwal

কবিতা জামিন পেলেও কেজরীকে তিহাড়েই থাকতে হবে! জেল হেফাজতের মেয়াদ বৃদ্ধি করল আদালত

আবগারি দুর্নীতি মামলায় সিবিআইয়ের আবেদনের ভিত্তিতে এখনও জামিন মঞ্জুর হয়নি দিল্লির মুখ্যমন্ত্রীর। পৃথক ভাবে গত জুন মাসে সিবিআই তাঁকে গ্রেফতার করেছিল।

Delhi court extends Arvind Kejriwal’s judicial custody till September 3 in Excise case of CBI

অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৮:২২
Share: Save:

আবগারি দুর্নীতি মামলায় জেল হেফাজতের মেয়াদ বৃদ্ধি পেল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের। মঙ্গলবার দিল্লির বিশেষ আদালত সিবিআইয়ের গ্রেফতারির মামলায় আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত কেজরীকে জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। ঘটনাচক্রে, মঙ্গলবারই দিল্লির আবগারি মামলায় ধৃত আর এক অভিযুক্ত, ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)-র নেত্রী তথা তেলঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও-এর কন্যা কে কবিতার জামিন মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট।

এর আগেও কয়েক দফায় বিশেষ আদালত দিল্লির মুখ্যমন্ত্রীর জেল হেফাজতের মেয়াদ বাড়িয়েছে বিশেষ আদালত। ‘কারণ’ হিসাবে জানানো হয়েছে, আবগারি দুর্নীতি মামলায় অন্যতম মূল চক্রান্তকারী হিসাবে কেজরীর নাম রয়েছে। এখনও তদন্ত শেষ হয়নি। আদালতে কেজরীর জামিনের বিরোধিতা করে সিবিআই জানিয়েছিল, মুক্তি পেয়ে গেলে মামলায় সাক্ষীদের প্রভাবিত করতে পারেন কেজরী। তার পর তাঁর হেফাজতের মেয়াদ বৃদ্ধি করা হয়েছিল।

আবগারি মামলায় কেজরীকে গত ২১ মার্চ গ্রেফতার করেছিল ইডি। তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেননি। ফলে তিনিই হয়েছেন দেশের প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালীন গ্রেফতার হয়েছেন। ইডির মামলায় কেজরীকে গত ১২ জুলাই অন্তর্বর্তী জামিন দিয়েছিল সুপ্রিম কোর্ট। মেয়াদ শেষের পরে তিনি জেলে ফেরেন। এর পরে ইডি মামলায় রাউস অ্যাভিনিউ আদালতে জামিন পেলেও দিল্লি হাই কোর্ট তা খারিজ করে। এর পর আবগারি মামলায় ২৬ জুন জেলবন্দি কেজরীকে গ্রেফতার করে সিবিআই। সেই মামলায় এখনও তিনি জেলে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE