Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Uttar Pradesh Minor Raped

দলিত কিশোরীকে গণধর্ষণ, জাত তুলে গালিগালাজ, উত্তরপ্রদেশে ধৃত এক, ফেরার আরও এক অভিযুক্ত

থানায় অভিযোগ দায়ের করেছে নির্যাতিতা কিশোরীর পরিবার। সেই অভিযোগের ভিত্তিতে রবিবারই এক অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। আরও এক জনের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৫
Share: Save:

কলকাতার আরজি করে চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় উত্তাল সারা দেশ। এর মাঝেই ১৪ বছরের দলিত কিশোরীকে গণধর্ষণ ও খুনের চেষ্টা উত্তরপ্রদেশে। গুরুতর জখম ওই কিশোরী। ঘটনার পরেই এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। আর এক অভিযুক্ত এখনও ফেরার। তাঁর খোঁজে চলছে তল্লাশি অভিযান।

রবিবার রাত ৮টা নাগাদ লখনৌয়ের বকশি কা তালাব এলাকায় খাবার কিনতে যাচ্ছিল ওই নাবালিকা। তখন থেকেই তার পিছু নেন দুই যুবক। সুযোগ বুঝে রাস্তা থেকেই কিশোরীকে তুলে নিয়ে যান তাঁরা। এর পর ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে একে একে ধর্ষণ করেন তাকে। সেই সঙ্গে চলতে থাকে জাত তুলে অশ্রাব্য গালিগালাজ। ধর্ষণের পর ইঁট দিয়ে তার মাথা থেঁতলে দেওয়ারও চেষ্টা করেন দুই যুবক। কিছু ক্ষণ পর কিশোরী মারা গিয়েছেন ভেবে তাকে ফেলে ঘটনাস্থল থেকে পালান তাঁরা।

ওই অবস্থাতেই গভীর রাতে কোনও মতে বাড়ি ফেরে কিশোরী। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। থানায় অভিযোগও দায়ের করেছে কিশোরীর পরিবার। সেই অভিযোগের ভিত্তিতে রবিবারই এক অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। আরও এক জনের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। আরও বেশ কিছু জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

উত্তর লখনৌ পুলিশের ডেপুটি কমিশনার অভিজিৎ শঙ্কর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ওই দুই যুবকের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার বিভিন্ন ধারা ছাড়াও পকসো এবং এসসি/এসটি আইনে মামলা দায়ের হয়েছে। পুলিশ সূত্রে খবর, শীঘ্রই জেলাশাসকের উপস্থিতিতে নির্যাতিতা কিশোরীর গোপন জবানবন্দিও নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Rape Minor POCSO Act SC ST Act
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE