Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Udhampur

জম্মুতে আবার জঙ্গি হানা! উধমপুরে তল্লাশি অভিযানে গুলির লড়াই, নিহত সিআরপিএফ ইনস্পেক্টর

কাশ্মীর উপত্যকার পাশাপাশি জুন মাস থেকে ধারাবাহিক ভাবে জম্মুতে হামলা চালাচ্ছে জঙ্গিরা। পাক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদের ছায়া সংগঠন ‘কাশ্মীর টাইগার’ কয়েকটি হামলার দায়ও স্বীকার করেছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৮:১৭
Share: Save:

আবার জঙ্গি হামলার নিশানায় জম্মু। কাঠুয়া, রিয়াসি, পুঞ্চের পরে এ বার উধমপুর জেলায়। সোমবার দুপুরে বসন্তগড়ে জঙ্গিদের গুলিতে নিহত হয়েছেন কেন্দ্রীয় বাহিনী সিআরপিএফের এক ইনস্পেক্টর।

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, নিয়ন্ত্রণরেখা (এলওসি) পেরিয়ে পাক অধিকৃত কাশ্মীর থেকে জঙ্গিদের একটি দল অনুপ্রবেশ করেছে খবর পেয়ে সোমবার সকাল থেকে বসন্তগড়ে তল্লাশি অভিযান শুরু করে সিআরপিএফ এবং জম্মু ও কাশ্মীর পুলিশের বিশেষ সন্ত্রাস দমন শাখা এসওজি (স্পেশ্যাল অপারেশন গ্রুপ)। তল্লাশি অভিযান চলাকালীন অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা।

প্রসঙ্গত, কাশ্মীর উপত্যকার পাশাপাশি জুন মাস থেকে ধারাবাহিক ভাবে জম্মুতে হামলা চালাচ্ছে জঙ্গিরা। পাক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদের ছায়া সংগঠন ‘কাশ্মীর টাইগার’ কয়েকটি হামলার দায়ও স্বীকার করেছে। অভিযোগ, কাশ্মীর উপত্যকায় সন্ত্রাস দমনে যতটা ‘নজর’ দেওয়া হচ্ছে জম্মুর ক্ষেত্রে তা নয়। এর মধ্যে প্রকাশিত কয়েকটি খবরে দাবি করা হয়েছে, পাক অধিকৃত কাশ্মীরের প্রশিক্ষণশিবির থেকে নিয়ন্ত্রণরেখা (এলওসি) পেরিয়ে জম্মুতে অনুপ্রবেশ করেছে অন্তত ৬০ জন জঙ্গি। এর জেরে তৈরি হয়েছে আতঙ্ক। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে জম্মু ও কাশ্মীরে তিন দফায় বিধানসভা ভোটপর্ব হবে। তার আগে পাক জঙ্গিরা হামলার অভিঘাত বাড়াতে পারে বলে মনে করছেন নিরাপত্তা আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE