Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Bittu Bajrangi

হরিয়ানায় নির্দল প্রার্থী স্বঘোষিত ‘গোরক্ষক’ বিট্টু বজরঙ্গি! জমা দিলেন মনোনয়ন

গত বছরের জুলাইয়ে হরিয়ানায় যে হিংসা ছড়িয়েছিল, সেই ঘটনার অন্যতম অভিযুক্ত এই বজরঙ্গি। সেই ঘটনায় গত বছরের অগস্টে গ্রেফতার করা হয়েছিল তাঁকে। বর্তমানে জামিনে মুক্ত তিনি।

স্বঘোষিত ‘গোরক্ষক’ বিট্টু বজরঙ্গি। ফাইল চিত্র।

স্বঘোষিত ‘গোরক্ষক’ বিট্টু বজরঙ্গি। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৯
Share: Save:

আগামী অক্টোবরে হরিয়ানায় বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনেই এ বার রাজ্য থেকে নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিলেন বিতর্কের কেন্দ্রে থাকা স্বঘোষিত ‘গোরক্ষক’ বিট্টু বজরঙ্গি ওরফে রাজকুমার পাঞ্চাল। ফরিদাবাদের এনআইটি বিধানসভা কেন্দ্র থেকে লড়ছেন বিট্টু।

জেলা নির্বাচনী আধিকারিক বিক্রম সিংহ জানিয়েছেন, বজরঙ্গি মনোনয়ন জমা দিয়েছেন নির্দল প্রার্থী হিসাবে। তিনি এনআইটি কেন্দ্র থেকে লড়ছেন। গত বছরের জুলাইয়ে হরিয়ানায় যে হিংসা ছড়িয়েছিল, সেই ঘটনার অন্যতম অভিযুক্ত এই বজরঙ্গি। সেই ঘটনায় গত বছরের অগস্টে গ্রেফতার করা হয়েছিল তাঁকে। বর্তমানে জামিনে মুক্ত বজরঙ্গি। ‘গো রক্ষা বজরং ফোর্স’ নামে একটি দল চালান তিনি। যে দলের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগও রয়েছে।

উস্কানিমূলক বক্তব্যের জন্য গত বছরের অগস্টে তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ। যদিও পরে জামিন পেয়ে যান। বহু বিতর্কের কেন্দ্রে থাকা সেই স্বঘোষিত ‘গোরক্ষক’ নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিতেই জোর চর্চা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহল থেকে আমজনতার মধ্যে। এ বছরের জুলাইতেও ফরিদাবাদে বজরঙ্গির বিরুদ্ধে তিনটি মামলা দায়ের হয়েছে।

আগামী ৫ অক্টোবর ৯০টি আসনে ভোট হবে হরিয়ানায়। ভোটগণনা হবে ৮ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cow Vigilante Haryana Assembly Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE