Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Narendra Modi

কংগ্রেস সভাপতি খড়্গেকে জন্মদিনের শুভেচ্ছা মোদীর, দীর্ঘায়ু ও সুস্থতা কামনায় এক্সে লিখলেন প্রধানমন্ত্রী

কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খড়্গের জন্মদিনে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেস নেতার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে লিখলেন প্রধানমন্ত্রী।

Congress President Mallikarjun Kharge turns 82, PM Narendra Modi wishes him on birthday

(বাঁ দিকে) নরেন্দ্র মোদী এবং মল্লিকার্জুন খড়্গে (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১২:০০
Share: Save:

রবিবার বিরাশিতে পা রাখলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি তথা রাজ্যসভায় বিরোধী দলনেতা মল্লিকার্জুন খড়্গে। তাঁর জন্মদিনে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। খড়্গের দীর্ঘায়ু কামনা করেছেন তিনি। অন্য দিকে, সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের বাজেট অধিবেশন। তার আগে রবিবারই বেলা ১১টা থেকে সংসদে সর্বদল বৈঠক ডেকেছেন কেন্দ্রীয় সরকার। রাজনৈতিক দলগুলির সংসদের উভয় কক্ষের নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন সংসদীয় বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু। কংগ্রেসের তরফে জয়রাম রমেশ-সহ অন্য নেতারা উপস্থিত রয়েছেন সংসদের সর্বদল বৈঠকে।

গত বছরও এই দিনে দিল্লিতে এক অনুষ্ঠানে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতির সঙ্গে মুখোমুখি দেখা হয়েছিল প্রধানমন্ত্রীর। তখনও খড়্গকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন মোদী। পরে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলেও শুভেচ্ছাবার্তা জানিয়েছিলেন। খড়্গেও ধন্যবাদ জানিয়েছিলেন মোদীকে।

এ বারের লোকসভা ভোটে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। জোট নির্ভর সরকার গঠন হয়েছে দিল্লিতে। অন্য দিকে, কংগ্রেসও ২০১৯ সালের লোকসভা ভোটের তুলনায় নিজেদের আসন সংখ্যা বাড়িয়েছে। এ বারের নির্বাচনে একক ভাবে বিজেপি পেয়েছে ২৪০টি আসন, কংগ্রেস পেয়েছে ৯৯টি আসন। ২০১৯ সালের ভোটে কংগ্রেস এককভাবে পেয়েছিল ৫২ আসন। কংগ্রেস সূত্রে খবর, সোমবার সংসদের বাজেট অধিবেশন শুরুর আগে কংগ্রেসের সংসদীয় দলের বৈঠক ডেকেছেন সনিয়া গাঁধী। বাজেট অধিবেশনে দলের নীল নকশা তৈরি করতেই সোমবার সকালের ওই বৈঠক বলে কংগ্রেস সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Mallikarjun Kharge Congress BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE