Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Student Killed in Patna

বিহারে কলেজে ঢুকে তৃতীয় বর্ষের ছাত্রকে পিটিয়ে খুন, এক বছর আগে ডান্ডিয়ার দিনে বচসার জের!

সোমবার সুলতানগঞ্জ আইন কলেজে একটি পরীক্ষা দিতে গিয়েছিলেন। সেখানেই মুখোশ পরে তাঁর উপর চড়াও হয় এক দল দুষ্কৃতী।

মৃত ছাত্র হর্ষ রাজ।

মৃত ছাত্র হর্ষ রাজ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৭:১৯
Share: Save:

প্রায় এক বছর আগে ডান্ডিয়ার রাতে বচসা হয়েছিল! তার জেরে বিহারের পটনায় কলেজের ভিতরেই তৃতীয় বর্ষের ছাত্রকে পিটিয়ে খুন। অভিযুক্তদের মুখে ছিল মুখোশ। তবে মঙ্গলবার গ্রেফতার করা হয়েছে প্রধান অভিযুক্তকে।

পুলিশ জানিয়েছে, মৃতের নাম হর্ষ রাজ। বয়স ২২ বছর। তিনি পটনার বিএন কলেজের ভোকেশনাল ইংরেজি বিভাগের ছাত্র। সোমবার সুলতানগঞ্জ আইন কলেজে একটি পরীক্ষা দিতে গিয়েছিলেন। সেখানেই মুখোশ পরে তাঁর উপর চড়াও হয় এক দল দুষ্কৃতী। লাঠি দিয়ে ছাত্রকে মারা হয় বলে অভিযোগ। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয়। ওই ছাত্রকে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়েছে।

পুলিশ সুপার ভারত সোনি জানান, সোমবার পটনার আইন কলেজে গুরুতর ওই ঘটনা হয়েছে। কলেজে ঢুকে কয়েক জন দুষ্কৃতী হর্ষকে মারধর করে বলে অভিযোগ। পরে তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় বিশেষ তদন্তকারী দল (সিট) নিয়োগ করা হয়েছে। মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। নাম চন্দন যাদব। তিনি পটনা কলেজের তৃতীয় বর্ষের ছাত্র। গোটা পরিকল্পনা তিনিই করেছেন বলে পুলিশের কাছে জেরায় স্বীকার করেছেন চন্দন। বাকি অভিযুক্তদের ধরার চেষ্টা চলছে।

পুলিশ সুপার আরও জানিয়েছেন, গত বছর দশেরায় ডান্ডিয়ার অনুষ্ঠানে দুই দলের মধ্যে বচসা হয়। তার ‘প্রতিশোধ’ নিতেই হর্ষের উপর হামলা হয়েছে। অভিযুক্ত জেরায় জানিয়েছিলেন, ওই ঘটনায় তাঁর ‘আত্মমর্যাদায় ধাক্কা লেগেছিল’। ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এসেছে। আনন্দবাজার অনলাইন তার সত্যতা যাচাই করেনি। ওই ফুটেজে দেখে বাকি অভিযুক্তদের ধরার চেষ্টা করছে পুলিশ। বিহারের মন্ত্রী অশোক চৌধুরী জানিয়েছেন, শীঘ্রই বাকি অভিযুক্তদের গ্রেফতার করা হবে। এই ঘটনায় বিহারের জেডিইউ-বিজেপি সরকারকে একহাত নিয়েছে বিরোধীরা। আরজেডি নেতা তেজস্বী যাদব জানিয়েছেন, যবে থেকে এনডিএ ক্ষমতায় এসেছে, রাজ্যে আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে। তিনি আরও বলেন, ‘‘আমাদের জমানায় এ রকম হলে, বিজেপি পথে নেমে জঙ্গলরাজ বলে চিৎকার করত। এখন কেন চুপ?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

killed Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE