Advertisement
২৩ অক্টোবর ২০২৪
NDPS Case

রাজস্ব অফিসে গিয়ে গাঁজা সেবনের জন্য দেশলাইয়ের খোঁজ! কেরলে দুই পড়ুয়ার বিরুদ্ধে রুজু মাদক মামলা

রাজস্ব দফতরের অফিসে গিয়ে গাঁজা সেবনের জন্য দেশলাই চেয়েছিল পড়ুয়ারা। ধরা পড়ায় দুই পড়ুয়ার বিরুদ্ধে মাদক মামলার একাধিক ধারা রুজু করা হয়েছে।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৮:৩৬
Share: Save:

স্কুল থেকে শিক্ষামূলক ভ্রমণে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে সঙ্গে করে গাঁজা নিয়ে গিয়েছিল কয়েক জন পড়ুয়া। সেই গাঁজা সেবনের জন্য পৌঁছে গিয়েছিল রাজস্ব দফতরের স্থানীয় অফিসে। গাঁজা সেবনের জন্য দেশলাই চেয়েছিল অফিসের কোনও কর্মীর থেকে। ঘটনাটি ঘটেছে কেরলের আদিমালিতে। সংবাদ সংস্থা পিটিআইয়ে উল্লেখ, ঘটনায় ইতিমধ্যে দুই নাবালক স্কুল পড়ুয়ার বিরুদ্ধে মামলা রুজু হয়েছে।

ত্রিশূরের এক স্কুল থেকে তাদের নিয়ে যাওয়া হয়েছিল শিক্ষামূলক ভ্রমণে। শিক্ষকেরাও ছিলেন। সকলের নজর এড়িয়েই গাঁজা-সহ একদল পড়ুয়া পৌঁছে যায় রাজস্ব দফতরের স্থানীয় অফিসে। প্রাথমিক ভাবে আধিকারিকদের অনুমান, প়ড়ুয়ারা বুঝতে পারেনি সেটি রাজস্ব দফতরের অফিস। অফিসটিকে কোনও কারখানা ভেবে ভুল করেছিল তারা। সেখানে প্রবেশ করে গাঁজা ধরানোর জন্য দেশলাই চাইতেই, তাদের ধরে ফেলেন এক আধিকারিক। পড়ুয়াদের কাছ থেকে গাঁজা-সহ আরও বিভিন্ন নিষিদ্ধ সামগ্রী পাওয়া যায়। দু’জনকেই পাকড়াও করা হয়েছে এবং তাদের বিরুদ্ধেই মামলা রুজু করেছে রাজস্ব দফতর।

রাজস্ব দফতরের এক আধিকারিক জানিয়েছেন, পড়ুয়ারা অফিসের পিছন দিকে ছিল। পিছন থেকে অফিসটিকে দেখা তারা সেটিকে কোনও কারখানা ভেবে ভুল করেছিল। পরে আধিকারিকদের দেখে তারা ভয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্ত ধরা পড়ে যায়। ধৃত পড়ুয়াদের থেকে নিষিদ্ধ সামগ্রী বাজেয়াপ্ত হয়েছে। দু’জনের বিরুদ্ধেই মাদক মামলার একাধিক ধারা যুক্ত করা হয়েছে। আধিকারিকেরা জানিয়েছেন, ওই দলে আরও বেশ কয়েকজন পড়ুয়া ছিল। সকলকেই তল্লাশি চালানো হয়েছে। তবে তাদের থেকে নিষিদ্ধ কিছু পাওয়া যায়নি। সেই কারণে শিক্ষকদের ডেকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। তবে বাকি দুই পড়ুয়ার অভিভাবকদের ডেকে পাঠানো হয়েছে। অভিভাবকেরা এসে দেখা করার পরই ওই দুই জনকে ছাড়া হয়েছে বলে জানিয়েছেন আধিকারিকেরা। যদিও দু’জনের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলবে।

অন্য বিষয়গুলি:

Kerala Revenue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE