Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Rahul Gandhi

হাই কোর্টে স্বস্তি রাহুলের

২০১৪ সালে ভিওয়ান্ডি ম্যাজিস্ট্রেট আদালতে করা মামলাটিতে অতিরিক্ত কিছু নথিপত্র দিতে চেয়ে আর্জি জানিয়েছিলেন আবেদনকারী সঙ্ঘের কর্মকর্তা রাজেশ কুন্টে।

Rahul Gandhi

রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ০৮:১৬
Share: Save:

মহারাষ্ট্রে আরএসএস-এর এক কর্মকর্তার করা মানহানির মামলায় রাহুল গান্ধীকে স্বস্তি দিল বম্বে হাই কোর্ট।

২০১৪ সালে ভিওয়ান্ডি ম্যাজিস্ট্রেট আদালতে করা মামলাটিতে অতিরিক্ত কিছু নথিপত্র দিতে চেয়ে আর্জি জানিয়েছিলেন আবেদনকারী সঙ্ঘের কর্মকর্তা রাজেশ কুন্টে। বিচারক তাঁকে অতিরিক্ত নথি পেশের অনুমতি দেওয়ার পরে রাহুলের আইনজীবী তার বিরোধিতা করে হাই কোর্টের দ্বারস্থ হন। ২৬ জুন হাই কোর্টের বিচারপতি শুনানি শেষ করা রায়দান স্থগিত রাখেন। এ দিন সেই রায়ে বিচারপতি পৃথ্বীরাজ কে চহ্বাণ জানিয়ে দিয়েছেন, অতিরিক্ত নথি আর নিতে পারবেন না নিম্ন আদালতের বিচারক। একই সঙ্গে, মামলাটি কেন এত লম্বা সময় টানা হচ্ছে, সেই প্রশ্ন তুলে বিচারপতি চহ্বাণ দ্রুত সেটির ফয়সালা করার নির্দেশ দিয়েছেন।

আরএসএস-ই গান্ধী হত্যার পিছনে রয়েছে বলে রাহুল গান্ধী মন্তব্য করায় সঙ্ঘের ওই কর্মকর্তা মানহানির মামলাটি করেছিলেন। সেটির শুনানি প্রায় শেষ। এখন নতুন নথি দিলে ১০ বছর ধরে এগোনো মামলাটি ফ‌ের নতুন করে শুরু করা হতে পারে বলে জানিয়েছিলেন রাহুলের আইনজীবী। হাই কোর্টের বিচারপতি নির্দেশ দেন, আগের আবেদনের সঙ্গে দেওয়া নথি ধরেই বিচারকাজ করতে হবে, এবং তা করতে হবে দ্রুত।

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE