Advertisement
০১ জুলাই ২০২৪
Blast in Fire Cracker Factory

বাজি কারখানায় আবারও বিস্ফোরণ তামিলনাড়ুতে, ঝলসে মৃত্যু চার শ্রমিকের, আহত বেশ কয়েক জন

পুলিশ সূত্রে খবর, শনিবার সকালে আচমকাই বিস্ফোরণ হয় বিরুদ্ধনগরের ওই বাজি কারখানায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশপাশের বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে।

বিস্ফোরণে কারখানার একাংশ ভেঙেও পড়ে। ছবি: সংগৃহীত।

বিস্ফোরণে কারখানার একাংশ ভেঙেও পড়ে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৭:০১
Share: Save:

তামিলনাড়ুতে বাজি কারখানায় আবারও বিস্ফোরণের ঘটনা ঘটল। এই ঘটনায় চার শ্রমিকের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। আহত হয়েছেন বেশ কয়েক জন।

পুলিশ সূত্রে খবর, শনিবার সকালে আচমকাই বিস্ফোরণ হয় বিরুদ্ধনগরের ওই বাজি কারখানায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশপাশের বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। বিস্ফোরণের পর কারখানায় আগুন ধরে যায়। সেই সময় কারখানার ভিতরে কাজ চলছিল। বিস্ফোরণের জেরে চার শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েক জন।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, বাজির মশলার সঙ্গে রাসায়নিক মিশ্রণের সময় এই দুর্ঘটনা ঘটে। তবে ঠিক কী কারণে বিস্ফোরণ ঘটেছে, তা স্পষ্ট নয়। বিস্ফোরণের জেরে কারখানার একাংশ ভেঙে পড়েছে। বাজি কারখানার বিস্ফোরণে মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। মৃতদের পরিবারকে ৩ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

এই প্রথম নয়, এর আগেও তামিলনাড়ুর বেশ কয়েকটি জায়গায় বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গত মে মাসে শিবকাশীর একটি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটেছিল। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল আট জনের। আহত হয়েছিলেন অন্ততপক্ষে ১২ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Fire Cracker Factory Tamil Nadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE