Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Rahul Gandhi

কেউ দাদুর জমানা দেখাচ্ছেন, কেউ বলছেন ‘তাড়াও’! রাহুলের চিন-মন্তব্যে পাল্টা চাপ বিজেপির

রাহুলের চিন-মন্তব্যের বিরুদ্ধে শনিবার বিজেপির মুখপাত্র গৌরব ভাটিয়া বলেন, “কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের উচিত রাহুলের ওই মন্তব্যের জন্য তাঁকে দল থেকে বহিষ্কার করা।”

রাহুলের উপর চাপ বাড়াচ্ছে বিজেপি।

রাহুলের উপর চাপ বাড়াচ্ছে বিজেপি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৭:৩৮
Share: Save:

রাহুল গান্ধীর চিন-মন্তব্য নিয়ে শনিবারও কংগ্রেস নেতাকে আক্রমণ করল বিজেপি। শুক্রবার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি মুখপাত্র রাজ্যবর্ধন সিংহ রাঠৌর রাহুলকে কটাক্ষ করে বলেছিলেন, “এটা রাহুলের প্রপিতামহ নেহরুর ভারত নয়, যিনি দেশের ৩৭ হাজার ২৪২ কিলোমিটার এলাকা হারিয়েছিলেন ইন্দো-চিন যুদ্ধে।” আক্রমণের সেই ধারা বজায় রইল শনিবারও। বরং আরও এক ধাপ এগিয়ে বলা হল, রাহুলকে কংগ্রেস দল থেকে বহিষ্কার করা উচিত!

শুক্রবারই রাজস্থানের জয়পুরে একটি সাংবাদিক সম্মেলনে রাহুল দাবি করেন, চিন ‘যুদ্ধের জন্য’ প্রস্তুতি নিচ্ছে। কিন্তু এর পরেও ভারত সরকার ‘ঘুমিয়ে রয়েছে’ বলে অভিযোগ করেন তিনি। রাহুলের এই মন্তব্যেরই সমালোচনায় সরব হয় বিজেপি। বিজেপির তরফে দাবি করা হয়, রাহুলের এই মন্তব্যে দেশের ভাবমূর্তি ‘ক্ষতিগ্রস্ত’ হয়েছে এবং সেনার মনোবল ‘ভেঙে’ গিয়েছে। রাহুলের বিরুদ্ধে বিজেপির এই অভিযোগের প্রেক্ষিতেই শনিবার বিজেপির মুখপাত্র গৌরব ভাটিয়া বলেন, “যদি মল্লিকার্জুন খড়্গে গান্ধী পরিবার নিয়ন্ত্রিত সভাপতি না হয়ে থাকেন, তবে ওই মন্তব্যের জন্য রাহুলকে দল থেকে বহিষ্কার করা উচিত।”

প্রসঙ্গত, কিছু দিন আগেই অরুণাচল প্রদেশের তাওয়াংয়ে ভারত-চিন প্রকৃত নিয়ন্ত্রণরেখার কাছে মুখোমুখি সংঘাতে জড়িয়ে পড়েছিল দুই দেশের সেনা। সংসদে বিরোধীরা এ বিষয়ে সরকারের বক্তব্য জানতে চাইলে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ বিবৃতি দিয়ে জানিয়েছিলেন, চিন বিনা প্ররোচনায় সীমান্তের স্থিতাবস্থা ‘নষ্ট’ করার চেষ্টা করলেও সাহসী সেনা তাদের সেই চেষ্টা প্রতিহত করেছে। বিজেপি অবশ্য রাহুলের চিন-মন্তব্যের সমালোচনা করে বলছে, “এর পরেও তাঁর দল রাহুলের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না করলে বুঝতে হবে, কংগ্রেসও একই রকম চিন্তাধারায় বিশ্বাস করে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi China BJP LAC Mallikarjun Kharge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE