Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Air India

এয়ার ইন্ডিয়া বিমানের বাতানুকূল যন্ত্রে মাঝ আকাশে আগুন, ওড়ার প্রায় সওয়া এক ঘণ্টা পর ফিরল দিল্লিতে

সূত্রের খবর, এয়ার ইন্ডিয়া ৮০৭ বিমানটি শুক্রবার বিকেল ৫টা ২০ মিনিটে উড়েছিল দিল্লি বিমানবন্দর থেকে। উড়ানের আধ ঘণ্টার মধ্যে তার বাতানুকূল যন্ত্রে আগুন লেগে যায়।

image air india

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ২১:৩৪
Share: Save:

বিমানের বাতানুকূল যন্ত্রে আগুন! শুক্রবার সন্ধ্যায় ওড়ার প্রায় সওয়া এক ঘণ্টা পর আবার দিল্লিতে ফিরে এল এয়ার ইন্ডিয়ার বেঙ্গালুরুগামী বিমান। সূত্রের খবর, বিমানে ১৭০ জন যাত্রী ছিলেন। নিরাপদে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করেছে সেটি।

সূত্রের খবর, এয়ার ইন্ডিয়া ৮০৭ বিমানটি শুক্রবার বিকেল ৫টা ২০ মিনিটে উড়েছিল দিল্লি বিমানবন্দর থেকে। উড়ানের আধ ঘণ্টার মধ্যে তার বাতানুকূল যন্ত্রে আগুন লেগে যায়। বিকেল ৫টা ৫২ মিনিটে ‘ফুল ইমার্জেন্সি’ ঘোষণা করে এয়ার ট্র্যাফিক কন্ট্রোল। সন্ধ্যা ৬টা ৩৮ মিনিটে বিমানটি আবার দিল্লিতে ফিরে এসে বিমানবন্দরে অবতরণ করে। দমকলের তিনটি গাড়ি পৌঁছে আগুন নেভায়। ঘটনায় কেউ হতাহত হননি। এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, যাত্রীদের বেঙ্গালুরুতে পৌঁছনোর জন্য বিকল্প বিমানে ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

শুক্রবারেই পুণে বিমানবন্দরের ট্যাক্সিওয়েতে যাত্রীদের লাগেজ বোঝাই ট্র্যাক্টরের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে এয়ার ইন্ডিয়ার একটি বিমানের। সংঘর্ষের জেরে বিমানের ডানা এবং সামনের চাকা ক্ষতিগ্রস্ত হয়। হতাহতের কোনও ঘটনা ঘটেনি। এর জেরে পুণে বিমানবন্দর থেকে নির্দিষ্ট সময়ে ছাড়তে পারেনি দিল্লিগামী বিমানটি। সংবাদমাধ্যম সূত্রে খবর, পুণে বিমানবন্দরে দিল্লিগামী বিমানটি ওড়ার জন্য পুরোপুরি প্রস্তুত ছিল। বিমানে ছিলেন ১৮০ জন যাত্রী। রানওয়েতে টেকঅফের ঠিক আগেই বিপত্তিটি ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India Fire plane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE