Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Lok Sabha Election 2024

জেলে গিয়ে অমৃতপালের সঙ্গে দেখা বাবা-মায়ের

অমৃতপালের মা বলবিন্দর কউর নির্দল প্রার্থী হিসেবে লড়াই করা ছেলেকে সাংসদ করায় জনতাকে ধন্যবাদ দিয়ে আশা প্রকাশ করেন, জনমতকে সম্মান জানিয়ে সরকার নিশ্চয়ই এ বার ছেলেকে জেল থেকে ছাড়বে।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ০৭:৪৩
Share: Save:

ডিব্রুগড়ের জেলে বসেই পঞ্জাবের খাবুর সাহিব লোকসভা কেন্দ্রে জিতেছেন ওয়ারিস পঞ্জাব দে সংগঠনের নেতা অমৃতপাল সিংহ। বিজয়ী ছেলের সঙ্গে শনিবার জেলে দেখা করতে এলেন তাঁর মা-বাবা। বাবা তারসেম সিংহ বন্দি ছেলের প্রতি পঞ্জাবের মানুষের অকুন্ঠ সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, “ছেলে পঞ্জাবের উন্নতির জন্য, রাজ্যকে মাদকমুক্ত করার জন্য কাজ করছিল। মিথ্যে মামলায়, অন্যায় ভাবে তাকে গ্রেফতার করে ভিন্‌ রাজ্যের কারাগারে এ ভাবে আটকে রাখায় মানুষ ক্ষুব্ধ। ভোটেই সেই প্রমাণ মিলেছে।”

অমৃতপালের মা বলবিন্দর কউর নির্দল প্রার্থী হিসেবে লড়াই করা ছেলেকে সাংসদ করায় জনতাকে ধন্যবাদ দিয়ে আশা প্রকাশ করেন, জনমতকে সম্মান জানিয়ে সরকার নিশ্চয়ই এ বার ছেলেকে জেল থেকে ছাড়বে। ৪ জুন ভোটে জেতার দিন অমৃতপালের কাছে ছিলেন তাঁর স্ত্রী ও আইনজীবী রাজদেব সিংহ খালসা। রাজদেব বলেন, “আমাদের পরবর্তী পদক্ষেপ হবে জামিন পাওয়া। অমৃতপালকে জামিন দিতেই হবে।”

১,৯৭,১২০ ভোটের ব্যবধানে জেতা অমৃতপালের কারামুক্তি সম্ভব হবে যদি রাজ্য ও কেন্দ্র সুপারিশ করে। আপাতত তাঁর কারাবাসের নির্দেশের মেয়াদ ২৩ জুলাই পর্যন্ত রয়েছে। জাতীয় নিরাপত্তা আইনে বন্দি আছেন তিনি। ওই আইন অনুযায়ী, গ্রেফতার হওয়া ব্যক্তিকে ১২ মাস পর্যন্ত বন্দি রাখা জেতে পারে, তিন মাস অন্তর হয় মূল্যায়ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amritpal Singh Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE