Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৪
Haryana Assembly Election 2024

হরিয়ানায় শাহের নিশানায় রাহুল

টানা তৃতীয় বার ক্ষমতা দখল করতে হরিয়ানায় কঠিন চ্যালেঞ্জের মুখে বিজেপি নেতৃত্ব। বিভিন্ন সমস্যায় জর্জরিত রাজ্য বিজেপি নেতৃত্বের পক্ষে ক্ষমতা ধরে রাখা কতটা সম্ভব হবে তা নিয়ে প্রশ্ন রয়েছে দলের অন্দরেই।

(বাঁ দিকে) অমিত শাহ এবং রাহুল গান্ধী (ডান দিকে)। —ফাইল চিত্র।

(বাঁ দিকে) অমিত শাহ এবং রাহুল গান্ধী (ডান দিকে)। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪৬
Share: Save:

আগামী শনিবার, ৫ অক্টোবর হরিয়ানায় বিধানসভা নির্বাচন। তার আগে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সভায় কেন ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান শোনা যাচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলে জাতীয়তাবাদের হাওয়া উস্কে দিতে চাইলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

টানা তৃতীয় বার ক্ষমতা দখল করতে হরিয়ানায় কঠিন চ্যালেঞ্জের মুখে বিজেপি নেতৃত্ব। বিভিন্ন সমস্যায় জর্জরিত রাজ্য বিজেপি নেতৃত্বের পক্ষে ক্ষমতা ধরে রাখা কতটা সম্ভব হবে তা নিয়ে প্রশ্ন রয়েছে দলের অন্দরেই। এই আবহে জাতীয়তাবাদের হাওয়া উস্কে দিয়ে বিজেপির পালে হাওয়া টানার চেষ্টা করলেন শাহ। আজ বাদশাপুরের একটি জনসভায় তিনি বলেন, ‘‘হরিয়ানায় একটি প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। হাতিন থেকে থানেসর, থানেসর থেকে পলওয়াল যেখানেই রাহুল গান্ধীর সভা হচ্ছে সেখানেই পাকিস্তান জিন্দাবাদ স্লোগান শোনা যাচ্ছে।’’ সমর্থকেরা ওই স্লোগান তোলা সত্ত্বেও শুধু মুসলিম তোষণের লক্ষ্যে রাহুল চুপ করে আছেন বলে অভিযোগ শাহের। পাশাপাশি, রাহুল জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যদা প্রত্যাহারের প্রশ্নে সরব হলেও তা কোনও ভাবেই সম্ভব হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE