Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Amarnath Yatra

ভারী বৃষ্টিতে রাস্তায় ধস, পুণ্যার্থীদের নিরাপত্তায় সাময়িক ভাবে বন্ধ করা হল অমরনাথ যাত্রা

বৃহস্পতিবার জম্মু থেকে ৫৬০০ পুণ্যার্থী বালতাল এবং পহেলগাঁও বেসক্যাম্পের উদ্দেশে রওনা দেন। কিন্তু শুক্রবার থেকে ভারী বৃষ্টি শুরু হয়। কয়েক জায়গায় ধস নামায় রাস্তা বসে গিয়েছে।

অমরনাথ যাত্রায় পুণ্যার্থীরা। ছবি: পিটিআই।

অমরনাথ যাত্রায় পুণ্যার্থীরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৩:৪০
Share: Save:

ভারী বৃষ্টির কারণে রাস্তার বেশ কয়েক জায়গায় ধস নামায় সাময়িক ভাবে স্থগিত করা হল অমরনাথ যাত্রা। পু্ণ্যার্থীদের নিরাপত্তার কথা ভেবেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। শুক্রবার থেকে ভারী বৃষ্টি শুরু হয়েছে। ফলে পহেলগাঁও এবং বালতাল বেসক্যাম্প থেকে অমরনাথ যাত্রা সাময়িক ভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় প্রশাসন।

প্রশাসন সূত্রে খবর, বৃহস্পতিবার জম্মু থেকে ৫৬০০ পুণ্যার্থী বালতাল এবং পহেলগাঁও বেসক্যাম্পের উদ্দেশে রওনা দেন। কিন্তু শুক্রবার থেকে ভারী বৃষ্টি শুরু হয়। কয়েক জায়গায় ধস নামায় রাস্তা বসে গিয়েছে। বুধবার ৩০ হাজার পুণ্যার্থী অমরনাথ গুহা দর্শন করেছেন। বৃহস্পতিবার আরও একটি দল জম্মু থেকে দু’টি বেসক্যাম্পের উদ্দেশে রওনা হয়েছে।

প্রশাসন সূত্রে খবর, তাঁধের মধ্যে ৩৬৬৮ জন পহেলগাঁও বেসক্যাম্পের উদ্দেশে রওনা হয়েছেন। আর বাকি ২০২৮ জন বালতাল বেসক্যাম্পের দিকে রওনা হয়েছেন। আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, অমরনাথ গুহার কাছাকাছি কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। তবে জম্মুতে বৃষ্টির আশঙ্কা রয়েছে। অমরনাথ এবং শেষনাগে তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রাত্রে সেই তাপমাত্রা ৫ ডিগ্রিতে নেমে যেতে পারে।

৫২ দিনের এই যাত্রা শুরু হয়েছে গত ২৯ জুন। আগামী ১৯ অগস্ট এই যাত্রা শেষ হবে। গত বছর সাড়ে ৪ লক্ষেরও বেশি পুণ্যার্থী অমরনাথ দর্শন করেছিলেন। এ বার এখনও পর্যন্ত এক লক্ষেরও বেশি পুণ্যার্থী এই পুণ্যস্থান দর্শন করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath Yatra Pilgrimages
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE