Advertisement
১০ সেপ্টেম্বর ২০২৪
Amarnath Yatra

ভারী বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত রাস্তা, পুণ্যার্থীদের সুরক্ষার্থে ফের স্থগিত অমরনাথ যাত্রা

ক্ষণাবেক্ষণের কাজের জন্য পহেলগাঁও রুট ইতিমধ্যেই বন্ধ রাখা হয়েছে। এর ফলে অমরনাথ যাত্রার দু’টি রুটই পুণ্যার্থীদের জন্য বন্ধ রাখা হয়েছে সাময়িক ভাবে।

স্থগিত অমরনাথ যাত্রা।

স্থগিত অমরনাথ যাত্রা। ছবি পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ০০:২৯
Share: Save:

এক মাসের মধ্যেই ফের স্থগিত হয়ে গেল অমরনাথ যাত্রা। রবিবার প্রবল বৃষ্টিপাতের ফলে বালতাল রুটে যাত্রা স্থগিত রাখা হয়েছে। রক্ষণাবেক্ষণের কাজের জন্য পহেলগাঁও রুট ইতিমধ্যেই বন্ধ রাখা হয়েছে। এর ফলে অমরনাথ যাত্রার দু’টি রুটই পুণ্যার্থীদের জন্য বন্ধ রাখা হয়েছে সাময়িক ভাবে।

ডিসি কাশ্মীর, ভি কে ভিদুরি বলেন, “রবিবার প্রবল বৃষ্টির ফলে পহেলগাঁও এবং বালতাল, দু’টি রুটই ক্ষতিগ্রস্ত হয়েছে। অমরনাথ যাত্রার জন্য ওই দু’টি রাস্তা মেরামত করা প্রয়োজন। পুণ্যার্থীদের সুরক্ষার কথা মাথায় রেখে বালতাল রুটও বন্ধ রাখা হচ্ছে।”

এর আগে গত ৬ জুলাই সাময়িক ভাবে স্থগিত করা হয়েছিল অমরনাথ যাত্রা। ভারী বৃষ্টির কারণে পহেলগাঁও এবং বালতাল বেসক্যাম্প থেকে অমরনাথ যাত্রা সাময়িক ভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় প্রশাসন।

৫২ দিনের এই যাত্রা শুরু হয়েছে গত ২৯ জুন। আগামী ১৯ অগস্ট এই যাত্রা শেষ হবে। গত বছর সাড়ে চার লক্ষেরও বেশি পুণ্যার্থী অমরনাথ দর্শন করেছিলেন। এ বার সেই সংখ্যা পাঁচ লক্ষেরও বেশি। এখনও পর্যন্ত এক লক্ষেরও বেশি পুণ্যার্থী এই পুণ্যস্থান দর্শন করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath Yatra Tourist jammu kashmir Pahalgam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE