Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Puri Jagannath Temple

খুলে গেল জগন্নাথ মন্দিরের চার দরজা, উন্নয়নের জন্য ৫০০ কোটির তহবিল তৈরির ঘোষণা ওড়িশার মুখ্যমন্ত্রীর

বৃহস্পতিবার সকালে মোহন এবং বিজেপি বিধায়কদের জগন্নাথ মন্দিরে মঙ্গলারতি করতে দেখা গিয়েছে। উপস্থিত ছিলেন পুরীর সাংসদ সম্বিত পাত্র, বালেশ্বরের সাংসদ প্রতাপচন্দ্র সারঙ্গিও।

পুরীর জগন্নাথ মন্দির।

পুরীর জগন্নাথ মন্দির। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১১:৪০
Share: Save:

নির্বাচনী প্রতিশ্রুতি মেনে জগন্নাথ মন্দিরের চারটি দরজা খুলে দিল ওড়িশার নবনির্বাচিত বিজেপি সরকার। পাশাপাশি, মুখ্যমন্ত্রী মোহন মাঝির সরকার পুরনো এই মন্দিরের রক্ষণাবেক্ষণ এবং উন্নয়নের জন্য ৫০০ কোটি টাকার বিশেষ তহবিল তৈরির কথাও ঘোষণা করেছে।

বুধবার মুখ্যমন্ত্রী মোহন মাঝির মন্ত্রিসভার প্রথম বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। কোভিড আবহে ওড়িশার প্রাক্তন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের নেতৃত্বাধীন বিজেডি সরকার মন্দিরের চারটি দরজা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল। তীর্থযাত্রীদের কেবল একটি গেট দিয়ে প্রবেশের অনুমতি ছিল। এই নিয়ে সমস্যার মুখে পড়েছিলেন পুণ্যার্থীরা। কিন্তু ওড়িশার নবনির্বাচিত সরকার এ বার মন্দিরের চারটি দ্বারই খুলে দিল।

বৃহস্পতিবার সকালেই ওড়িশার বিজেপি বিধায়কদের নিয়ে জগন্নাথ মন্দিরে আসেন মুখ্যমন্ত্রী মোহন। মন্দিরে মঙ্গলারতি করেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন পুরীর সাংসদ সম্বিত পাত্র, বালেশ্বরের সাংসদ প্রতাপচন্দ্র সারঙ্গিও।

মঙ্গলারতি সেরে সংবাদ সংস্থা এএনআইকে মোহন বলেন, ‘‘আমরা মন্ত্রিসভার বৈঠকে জগন্নাথ মন্দিরের চারটি দরজা খোলার প্রস্তাব দিয়েছিলাম। প্রস্তাবটি পাশ হয়েছে এবং আজ সকাল সাড়ে ছ’টায় আমি, বিজেপি বিধায়কেরা এবং পুরীর সাংসদ সম্বিত পাত্র মঙ্গলারতির জন্য মন্দিরে এসেছি। চারটি দরজাই খুলে দেওয়া হয়েছে। জগন্নাথ মন্দিরের উন্নয়ন এবং অন্যান্য কাজের জন্য আমরা মন্ত্রিসভায় একটি তহবিল তৈরির সিদ্ধান্ত নিয়েছি। রাজ্য বাজেট পেশ করার সময় আমরা মন্দির পরিচালনার জন্য বিশেষ তহবিল তৈরি করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jagannath temple Puri Jagannath temple Mohan Manjhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE