Advertisement
০৩ জুলাই ২০২৪
Tamil Nadu Hooch Tragedy

তামিলনাড়ুর বিষমদকাণ্ড: সিবিআই তদন্ত চেয়ে অনশনে বসলেন বিরোধী এডিএমকের বিধায়কেরা

বিষমদকাণ্ডে তামিলনাড়ুর কল্লাকুরিচি জেলায় মৃতের সংখ্যা ৬৩ ছুঁয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে আগেই রাজনৈতিক তরজা শুরু হয়েছিল। রাজ্যের আবগারি মন্ত্রীর পদত্যাগের দাবিতে সরব হয় বিজেপি।

তামিলনাড়ুর রাজ্যপালের হাতে স্মারকলিপি তুলে দিচ্ছেন এডিএমকে বিধায়কেরা।

তামিলনাড়ুর রাজ্যপালের হাতে স্মারকলিপি তুলে দিচ্ছেন এডিএমকে বিধায়কেরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৫:৪২
Share: Save:

তামিলনাড়ুর বিষমদকাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে অনশনে বসলেন সে রাজ্যের বিরোধী দল এডিএমকে-র বিধায়কেরা। নেতৃত্বে রয়েছেন বিরোধী দলনেতা তথা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ইকে পলানিস্বামী। ঘটনাচক্রে, বিধানসভার অধিবেশন ভন্ডুল করার জন্য এই বিধায়কদেরই বুধবার সাসপেন্ড করা হয়েছিল। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে এডিএমকে-র এই বিধায়কেরা কালো জামা পরে, পলানিস্বামীর নেতৃত্বে চেন্নাইয়ের রাজারথীনম স্টেডিয়ামে অনশনে বসেছেন। জয়ললিতার দলের দাবি, রাজ্যের মুখ্যমন্ত্রী তথা ডিএমকে নেতা এমকে স্ট্যালিনকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

বিষমদকাণ্ডে তামিলনাড়ুর কল্লাকুরিচি জেলায় মৃতের সংখ্যা ৬৩ ছুঁয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে আগেই রাজনৈতিক তরজা শুরু হয়েছিল। রাজ্যের আবগারি মন্ত্রী এস মুথুসামির পদত্যাগের দাবিতে সরব হয় বিজেপি। একই সঙ্গে রাজ্যের শাসক দল ডিএমকে-র বিরুদ্ধেও সুর চড়ায় তারা। অভিযোগ, ‘এই জঘন্য অপরাধে’র জন্য যাঁরা দায়ী, তাঁদের রক্ষা করছে সরকার।

এই ঘটনার পরেই রাজ্যের বিভিন্ন অবৈধ মদের ঘাঁটিতে হানা দিতে শুরু করেছে তামিলনাড়ু সরকার। মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, এই ঘটনার জন্য যাঁরা দায়ী, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। শুধু তা-ই নয়, যে সব প্রশাসনিক আধিকারিক এই ধরনের ঘটনা রুখতে ব্যর্থ হয়েছেন, তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এই প্রথম নয়, গত বছরেও বিষমদ খেয়ে ২২ জনের মৃত্যু হয়েছিল তামিলনাড়ুতে। কল্লাকুরিচিতে এই ঘটনার পুনরাবৃত্তির পর বিরোধী দলগুলির দাবি, ভুল থেকেও কোনও শিক্ষা নেয়নি সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamil Nadu Hooch AIADMK ADMK DMK MK Stalin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE