Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bomb Threat

দিল্লি বিমানবন্দরে বোমাতঙ্ক ছড়ানোর নেপথ্যে ১৩ বছরের কিশোর! ‘ভুয়ো’ ইমেল কেন পাঠিয়েছিল, জানাল কারণও

গত ৪ জুন রাতে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে একটি হুমকি ইমেল আসে। সেই ইমেলে লেখা ছিল, টরেন্টোগামী বিমানে বোমা রাখা রয়েছে। মেলের খবর ছড়াতেই আতঙ্ক ছড়ায় বিমানবন্দরে।

A 13 year Meerut boy sent bomb threat to Delhi Airport

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১৫:৪৭
Share: Save:

দিল্লি-টরেন্টোগামী বিমানে বোমাতঙ্ক ছড়ানোর নেপথ্যে এক ১৩ বছর বয়সি কিশোর! তদন্তে উঠে এসে এমনই তথ্য। দিল্লি পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত ওই কিশোরই ইমেল পাঠিয়ে বোমাতঙ্ক ছড়িয়েছিল। তাকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার পরই এমন খবর জানতে পারে পুলিশ।

গত ৪ জুন রাতে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে একটি হুমকি ইমেল আসে। সেই ইমেলে লেখা ছিল, টরেন্টোগামী বিমানে বোমা রাখা রয়েছে। মেলের খবর ছড়াতেই আতঙ্ক ছড়ায় বিমানবন্দরে। দ্রুত যাত্রীদের সেখান থেকে সরিয়ে ফেলেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

তার পর সেই বিমানটি একটি ফাঁকা জায়গায় নিয়ে যাওয়া হয়। তবে তল্লাশি চালিয়েও বিমানের মধ্যে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। ওই বিমানে ছিলেন ৩০১ জন যাত্রী এবং ১৬ জন বিমানকর্মী। তদন্তে পুলিশ জানতে পারে, একটি ভুয়ো ইমেল আইডি থেকে বোমাতঙ্ক বার্তাটি পাঠানো হয়েছিল। কিন্তু কে এই ইমেল পাঠালেন, তার খোঁজ শুরু করে পুলিশ।

পুলিশ জানতে পারে, উত্তরপ্রদেশের মিরাট থেকে ইমেলটি পাঠানো হয়েছিল। সেই সূত্র ধরে পুলিশ জানতে পারে একটি ১৩ বছরের কিশোর ইমেলটি পাঠিয়েছে। তার পরই তদন্তকারী অফিসারেরা অভিযুক্তকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। জেরার মুখে সে ইমেল পাঠানোর কথা স্বীকার করে নেয়। পুলিশকে সে জানায়, নিছক মজার ছলেই ইমেলটি করেছিল। পুলিশ কিশোরকে জুভেনাইল জাস্টিস বোর্ডের (জেজেবি) সামনে উপস্থিত করায়। তবে বোর্ড কিশোর এবং তার পরিবারকে সতর্ক করে। শেষে মুক্তি দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Threat police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE